রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থ্রিজি ফোরজি সেবা বন্ধ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বিকাল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকবে। এ সময় টুজি সেবার মাধ্যমে শুধু ভয়েস কল সুবিধা পাওয়া যাবে। গতকাল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে জানিয়েছেন বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খান। তিনি বলেন, টেকনাফ ও উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বিকাল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকবে। তবে সেটা পুরো এলাকার জন্য প্রযোজ্য নয়। এর আগে পরীক্ষামূলকভাবে টেকনাফ ও উখিয়ায় বিকাল থেকে ভোর পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। এতে স্থানীয়দের সমস্যা হওয়ায় এবার শুধু ক্যাম্প এলাকার জন্য এই সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

সে সময় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছিলেন, ?‘ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা কীভাবে মোবাইল সংযোগ পেয়েছে তার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। ৯ সেপ্টেম্বরের মধ্যে তারা প্রতিবেদন দেবে। ওই প্রতিবেদনের ভিত্তিতে সিম সংযোগ বন্ধ করার ব্যবস্থা করা হবে। এছাড়া এর সঙ্গে কারা জড়িত তাদের চিহ্নিত করা হবে।’

প্রসঙ্গত, কক্সবাজারের শরণার্থী শিবিরে থাকা রোহিঙ্গাদের মোবাইল সুবিধা বন্ধে জরুরি ব্যবস্থা নিতে গত ১ সেপ্টেম্বর টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে নির্দেশ দেয় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। তবে পরে এ অবস্থান থেকে সরে আসে বিটিআরসি।

 

 

"