দুর্নীতি মামলা

আসামি পুলিশ কর্মকর্তা বদরুল বরখাস্ত

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি মামলায় কারাগারে থাকা হাইওয়ে পুলিশের এক সহকারী পুলিশ সুপারকে বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন স্বাক্ষরিত এক আদেশে হাইওয়ে পুলিশের গাজীপুর অঞ্চলের সহকারী পুলিশ সুপার এস এম বদরুল আলমকে বরখাস্তের কথা জানানো হয়। সেখানে বলা হয়, ‘এস এম বদরুল আলমকে বিধি মোতাবেক ১৭ জুলাই তারিখ থেকে সরকারি

চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’ এস এম বদরুল আলম যশোরের ঝিকরগাছা থানার ওসির দায়িত্বে থাকাকালে ২০০৯ সালের ৪ মে তার সম্পত্তির হিসাব চেয়ে নোটিশ দেয় দুদক।

কিন্তু তিনি নির্ধারিত সময়ে হিসাব দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হোসেন ওই বছর ৮ সেপ্টম্বর বদরুল আলমের বিরুদ্ধে মামলা করেন। মামলা হওয়ার পর বদরুল আলম হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। এরপর ২০১৪ সালের ১৬ জুন হাইকোর্ট একটি রুল জারি করে এবং রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করে।

সেই রুলের ওপর শুনানি শেষে ২০১৬ সালের ২৬ জুলাই হাইকোর্ট তা খারিজ করে দিলে মামলার বিচার শুরুর বাধা কাটে। এরপর বদরুল আলম ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে গত ১৭ জুলাই বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে ফরিদপুর জেলা কারাগারে রয়েছেন পুলিশ কর্মকর্তা বদরুল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সাময়িক বরখাস্ত থাকাকালে বদরুল পুলিশ সদর দফতরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

"