নিজস্ব প্রতিবেদক

  ২২ আগস্ট, ২০১৯

তারেকের সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে : কাদের

একুশে আগস্টের গ্রেনেড হামলায় জড়িত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আপিলের সুযোগ আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, মুফতি হান্নানের জবানবন্দিতে মাস্টারমাইন্ড হিসেবে তারেক রহমানের নামে এসেছে। তার সর্বোচ্চ শাস্তির জন্য অবশ্যই আপিল করা হবে। গতকাল বুধবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত বেদিতে একুশে আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি একুশে আগস্টের মাধ্যমে রাজনীতির সম্পর্কের মধ্যে যে দেয়াল তুলে দিয়েছে, সেটি এড়িয়ে যাওয়া বা ভুলে যাওয়া সম্ভব নয়। সেদিন আওয়ামী লীগ সভানেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘প্রাইম টার্গেট’ করেই হামলা চালানো হয়েছিল। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তিনি যখন বেঁচে আছেন, ১৫ আগস্ট হত্যাকান্ডের বিচার হয়েছে, একুশে আগস্ট হত্যাকান্ডেরও বিচার হবে এ বাংলার মাটিতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকান্ড একই সূত্রে গাথা। ২০০৪ সালের এই দিনে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান টার্গেট করে সন্ত্রাসবিরোধী সমাবেশে সন্ত্রাসীদের দিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রক্তস্রোত বইয়ে দিয়েছিল বিএনপি-জামায়াত সরকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close