স্বরাষ্ট্রমন্ত্রীর হুশিয়ারি

পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করলেই কঠোর ব্যবস্থা

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

কোরবানির পশুবাহী ট্রাক রাস্তায় থামিয়ে চাঁদাবাজির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, এবার প্রতিটি পশুবাহী গাড়িতে নির্দিষ্ট হাটের নাম লেখা স্টিকার লাগানো থাকবে, কেউ ইচ্ছা করলে সেই হাট ছাড়া পশু নামাতে পারবে না। আর সচেতন না হলে ডেঙ্গুর বিস্তার আরো বাড়তে পারে বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সচেতন না হলে ডেঙ্গুর বিস্তার আরো বেশি হতে পারে। এজন্য জনগণ এক হয়ে ডেঙ্গু নির্মূলে কিছু না কিছু অবদান রাখছে। গতকাল রাজধানীর ধানমন্ডির একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

এদিন সোবহানবাগের ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সামাজিক দায়বদ্ধতায় থেকে বিনামূল্যে ডেঙ্গু শনাক্তে রক্ত পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে। এই কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ডেঙ্গুর প্রকোপের কারণে দেশের প্রায় সব হাসপাতালগুলোতে রোগীদের ভিড় সামলাতে হিমশিম অবস্থা থাকায় বিনামূল্যে জ্বরের রোগীদের ডেঙ্গু শনাক্তে এগিয়ে এসেছে রাজধানীর ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক। মিরপুর রোড়ে সোবহানবাগ নাভানা নিউব্যারি প্লেস-৪/১এ সপ্তমতলা এই ঠিকানায় ডিএমএফআর মলিকুলার ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে আগামী ৫ সেপ্টম্বর পর্যন্ত বিনামূল্যে এই সেবা পাওয়া যাবে।

"