ক্রীড়া প্রতিবেদক

  ২৪ জুন, ২০১৯

চোটে বিব্রত টাইগাররা

অভাবিত চোট নিয়ে বিব্রত বাংলাদেশ। গতকালও অনভিপ্রেত চোটের শিকার হয়েছেন অলরাউন্ডার মিরাজ। অল্পের জন্য রক্ষা পেয়েছেন। তবে সুসংবাদ এই যে চোটটা বড় কিছু নয়। আগের ম্যাচে ওই চোট চোট করে বিশ্বকাপের পেসে রং ছড়ানো সাইফউদ্দিন চলে গিয়েছিলেন ম্যাচের বাইরে। সাজঘরে বসে হাত নিশপিশ করেছে অকেশনাল বোলার কাম ব্যাটার মোসাদ্দেকেরও। তাকেও ওই নির্মম কালশত্রু চোটই ছিটকে দিয়েছিল। ফলে টিম ম্যানেজমেন্টের অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিক-মাহমুদউল্লার চোখ ধাঁধানো ব্যাটিংয়ের পর মোসাদ্দেক এবং সাইফের কথা মনে করতে পারে। আজ সাউদাম্পটনে সাইফ-মোসাদ্দেককে ফিরে পেতে পারে। প্রতিপক্ষ আফগানিস্তান বলেই তাদের বড্ড প্রয়োজনÑ ঠিক এমনটাই জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপ শুরুর পর থেকে চোট নিয়ে নানা সময়ে বিব্রত থেকেছে বাংলাদেশ। বলা হচ্ছিল চোটের থাবার সাকিব-তামিমের সঙ্গে মাশরাফি-মোস্তাফিজও রয়েছেন। তবে সব ভুল প্রমাণ করে বাংলাদেশের সব ম্যাচেই খেলেছেন তারা। যদিও মাশরাফির বোলিং রহস্য নিয়ে কেউ কথা বলছে না। মাশরাফির সব ম্যাচেই তার নামকে বিচার কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। কোঠা পূরণ করেননি কোনো ম্যাচেও। বোলার মাশরাফিকে বল হাতে নেতৃত্ব দিতে দেখা যায়নি। বরং সেখানে কখনো সাইফউদ্দিন, কখনো মোস্তাফিজ, আবার কখনো সাকিব নেতৃত্ব দিয়েছেন।

আজ থেকে বাংলাদেশের বিশ্বকাপ মিশন নতুনভাবে শুরু হচ্ছে। সেখানে বাকি সব ম্যাচেই জয়ের বিকল্প নেই। আফগানিস্তানকে হারালেই হবে না। আগামী ২ ম্যাচে পাকিস্তান এবং ভারতের বধের জাদু দেখাতে হবে। সেখানে পরিপূর্ণ সলিড বাংলাদেশই হতে পারে বাংলাদেশের নতুন রূপকথা। চোটমুক্ত বাংলাদেশকে নিয়ে ক্রিকেটপাগল বাঙালিভক্তরা সেমিফাইনালের আশা নিয়ে ছুটছেন লাল-সবুজের বাহারি সাজে; এক মাঠ থেকে অন্য মাঠে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close