অবিরাম বর্ষণে পণ্ড উইন্ডিজ-প্রোটিয়া ম্যাচ

প্রকাশ : ১১ জুন ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

লম্বা সময় অপেক্ষার পরও সূর্যের আলোর দেখা মিলল না। আকাশ বেয়ে অঝোর ধারে নামতেই থাকল বৃষ্টি। ফলে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকার তাৎপর্যপূর্ণ খেলায় শেষ পর্যন্ত জয় হলো তারই!

সাউদাম্পটনে বৃষ্টির রোশানলে পড়ে পরিত্যক্ত হলো ম্যাচটি।

পূর্বাভাসটা আগেই জানিয়ে রেখেছিল স্থানীয় আবহাওয়া অধিদফতর। আভাস অনুযায়ী, প্রোটিয়া ইনিংসের অষ্টম ওভারে তুমুল বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষার পর অবশেষে স্থানীয় সময় বিকাল সোয়া ৪টায় (বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায়) খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই অনফিল্ড আম্পায়ার রড টাকার ও পল উইলসন। এ নিয়ে এবারের আসরে দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। এর আগে পাকিস্তান ও শ্রীলঙ্কার খেলা প- হয়।

বিশ্বকাপে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে হারের পর ভারতের বিপক্ষেও পরাজয় বরণ করে প্রোটিয়ারা। এর আগে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি তারা। তাই সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ডু প্লেসি বাহিনীর। কিন্তু টুর্নামেন্টে তাদের প্রথম জয়ের আশা ভঙ্গ করে দিল বৃষ্টি।

সোমবার সাউদাম্পটনের এজিয়াস বোলে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা সুখকর হয়নি প্রোটিয়াদের। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন নির্ভরযোগ্য ওপেনার হাশিম আমলা। প্রাথমিক ধাক্কা সামলে উঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম।

এরপর ৭.৩ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। তার আগে ২ উইকেটে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ১৭ ও দলপতি ফাফ ডু প্লেসি শূন্য রান নিয়ে ক্রিসে ছিলেন। এরপর প্রায় সাড়ে ৫ ঘণ্টা কেটে গেলেও বৃষ্টি থামার নাম-গন্ধ ছিল না। ফলে শেষবার আউটফিল্ড পরিদর্শনে এসে ম্যাচ বাতিলের ঘোষণা দেন দুই আম্পায়ার।

 

"