নিজস্ব প্রতিবেদক

  ০৯ জুন, ২০১৯

বিজিবির সঙ্গে রাশিয়ার কপ্টার প্রশিক্ষণ চুক্তি

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে রাশিয়ার রাজধানী মস্কোতে রাশিয়ান হেলিকপ্টারসের সদর দফতরে প্রশিক্ষণ সংক্রান্ত একটি চুক্তি হয়েছে। গত ৩০ মে সর্বাধুনিক প্রযুক্তির অটোপাইলটযুক্ত হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য বিজিবির পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদের বিশেষায়িত প্রশিক্ষণের এ চুক্তি হয়। গতকাল শনিবার বিকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এ তথ্য জানান।

২০১৮ সালের ১৮ ডিসেম্বর বিজিবি ও রাশিয়ান হেলিকপ্টারসের মধ্যে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার সরবরাহের চুক্তি হয়। এর ধারাবাহিকতায় মস্কোতে এ রক্ষণাবেক্ষণ ও প্রশিক্ষণের চুক্তি হলো। এ সময় বিজিবির পক্ষে মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং রাশিয়ান হেলিকপ্টারসের ডিরেক্টর সেলস আরটেম ফেটিসভ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী রাশিয়ান হেলিকপ্টারস বিজিবির পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদের অত্যাধুনিক প্রযুক্তির হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের বিষয়ে প্রশিক্ষণ দেবে। রাশিয়ার উলান-উদের অ্যাভিয়েশন ট্রেনিং সেন্টার ও বাংলাদেশে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা হবে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ও রাশিয়ান হেলিকপ্টারসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close