বিদেশ থেকে ফিরেছেন কাল

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সফর শেষে দেশে ফেরার একদিন বাদেই সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে আজ রোববার বিকাল ৫টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হবে। বিদেশ সফর থেকে ফিরে প্রতিবারই সংবাদ সম্মেলন করেন সরকার প্রধান শেখ হাসিনা। এর আগে গতকাল শনিবার সকালে ফিনল্যান্ড থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। সৌদি আরব থেকে গত ৩ জুন ফিনল্যান্ড যাত্রা করেছিলেন তিনি।

সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান, মন্ত্রিসভার সদস্যসহ ঊর্ধ্বতন সামরিক, বেসামরিক কর্মকর্তারা। সেখান থেকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবাযদুল কাদেরসহ দলের শীর্ষ নেতারা।

এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারাও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় প্রধানমন্ত্রী নেতাকর্মীদের খোঁজ-খবর নেন। প্রধানমন্ত্রী গত ২৮ মে জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সেখানে তিনি ৪ দিন অবস্থান করেন। ওই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের উপস্থিতিতে ২১ হাজার কোটি টাকার ঋণ চুক্তি স্বাক্ষর হয়।

জাপান থেকে প্রধানমন্ত্রী ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩ দিনের সফরে সৌদি আরব যান। ওআইসি সম্মেলন শেষে প্রধানমন্ত্রী পবিত্র ওমরাহ পালন করেন। সেখান থেকে শেখ হাসিনা ৪ জুন ফিনল্যান্ড যান। ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক ছাড়াও ফিনল্যান্ড আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

 

"