সুনামগঞ্জ প্রতিনিধি

  ২১ মে, ২০১৯

সরকারি চাকুরেদের সম্বোধন কী, জানতে চেয়ে আবেদন!

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কী বলে সম্বোধন করতে হবেÑ এ রকম কোনো আইন বা বিধি আছে কি না জানতে চেয়ে তথ্য অধিকার আইনে আবেদন করেছেন সুনামগঞ্জের এক উন্নয়নকর্মী। সালেহীন চৌধুরী নামে ওই উন্নয়নকর্মী আরো জানতে চেয়েছেন, যদি কোনো বিধি বা আইন না থেকে থাকে তবে সুনামগঞ্জ কালেক্টরেটে কর্মরত চাকুরেদের স্থানীয় নাগরিকরা কী বলে সম্বোধন করবেন?

গতকাল সোমবার দুপুরে সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে তথ্য অধিকার বিধিমালার বিধি-৩ এর নির্ধারিত ‘ফরম-ক’ পূরণ করে এ তথ্য জানতে চান সুনামগঞ্জ জেলা শহরের ওয়াপদা রোডের বাসিন্দা সালেহিন। তিনি হাওর এরিয়া আফলিটটেমন্ট সোসাইটির নির্বাহী পরিচালক।

এ ব্যাপারে তিনি গণমাধ্যমকে বলেন, শুধুমাত্র কর্মকর্তা-কর্মচারীদের ‘স্যার’ সম্বোধন না করার কারণে এই দেশের নাগরিকরা প্রতিনিয়ত সরকারি দফতরগুলোতে দুর্ব্যবহারের শিকার হন।

তিনি আরো বলেন, রাষ্ট্রের একজন কর্মচারী হয়ে জনগণের সঙ্গে তারা কেন এমনটা করেন বোধগম্য হয় না। তাই জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমি তথ্য অধিকার আইনে জানতে চেয়েছি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্বোধনে কোনো আইন বা বিধি আছে কি না। যদি না থাকে তবে সুনামগঞ্জ কালেক্টরেটে কর্মরতদের নাগরিকরা কি বলে ডাকবেন সেই বিষয়টি যাতে লিখিতভাবে জানিয়ে দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close