নিজস্ব প্রতিবেদক

  ২০ মে, ২০১৯

মন্ত্রিসভায় দফতর পুনর্বিন্যাস

সরকার গঠনের পাঁচ মাস পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভায় দফতর পুনর্বিন্যাস করেছেন। এই বিন্যাসে নতুন কেউ মন্ত্রিসভায় যোগও হননি; কেউ বাদও পড়েননি। শুধু দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগাভাগি হয়েছে। আর স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বদলি হয়ে এসেছেন তথ্য মন্ত্রণালয়ে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। মন্ত্রী মোস্তাফা জব্বার এখন শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব পালন করবেন। প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পালন করবেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্ত্রী মোস্তাফা জব্বার এখন থাকছেন শুধু ডাক ও টেলিযোগাযোগে এবং তথ্যপ্রযুক্তি বিভাগের দায়িত্বে থাকছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম এই দুটি মন্ত্রণালয়ে পরিবর্তনের তথ্য জানান।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে রয়েছেন হাছান মাহমুদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নেন শেখ হাসিনা। ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রীকে নিয়ে নতুন সরকারের মন্ত্রিসভা সাজান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close