নিজস্ব প্রতিবেদক

  ১৬ মে, ২০১৯

বিএনপির নেতৃত্ব নিয়ে প্রশ্ন অলির

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, বিএনপির বর্তমান নেতৃত্ব দিয়ে জোট বা দল পরিচালনা সম্ভব নয়। এ ব্যাপারে আমাদেরই উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, আমরা উদ্যোগ নিয়েছি, বিএনপিকে অনুরোধ করব, আপনারা নেতৃত্ব দেন, তা না হলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন। বসে থাকলে চলবে না।

গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এলডিপি আয়োজিত ‘মধ্যবর্তী নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় সভাপতির বক্তব্যে অলি আহমদ এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়ার পক্ষে জেলে থেকে আমাদের নির্দেশনা দেওয়া সম্ভব নয়। তারেক রহমানের পক্ষে লন্ডন থেকে সক্রিয়ভাবে মাঠে থাকাও সম্ভব নয়। সুতরাং আমাদেরই সেই দায়িত্ব নিতে হবে এবং আমি সেই দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত।

তিনি বলেন, বেগম জিয়াকে মুক্ত করতে হবে। গণতন্ত্র আবার প্রতিষ্ঠা করতে হবে। ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। এক জায়গায় একত্র হন। আমাদের হাতকে শক্তিশালী করুন। তা না হলে আপনাদের হাত শক্তিশালী করার জন্য আমাদের বলেন, আমরা সেটা করতে রাজি।

তিনি বলেন, ‘আমি মুক্তিযুদ্ধে জীবন দিতে গিয়েও পারি নাই, এবার স্বৈরশাসকের হাতে জীবন দিতে প্রস্তুত আছি। বিএনপির যারা আছেন, নিজেদের মধ্যে কথা বলেন। কারা কারা আসবেন, আমাদের সঙ্গে আসেন।’ অলি বলেন, আমার নেতৃত্বে আসতে হবে, এটাও নয়। আপনাদের মধ্যে যদি কেউ নেতৃত্ব দিতে পারে, তার নেতৃত্বেও আমরা কাজ করতে প্রস্তুত; যার গ্রহণযোগ্যতা রয়েছে, যে জাতির সঙ্গে বেইমানি করেনি, যার অভিজ্ঞতা রয়েছে, যে আপস করবে না, দুর্নীতির কাছে মাথা নত করবে না। তাদের সঙ্গে ঐক্যবদ্ধ হতে আমার কোনো আপত্তি নেই।

বিএনপির সাবেক এ নেতা বলেন, ‘বিএনপি সংসদে গেছে, এটাই হলো বাস্তবতা। বিএনপি এ সরকারকে বৈধতা দিয়েছেÑ এটাই হলো বাস্তবতা।’

তিনি বলেন, ‘মধ্যবর্তী নির্বাচন মানে এটা নয়, আড়াই বছর পরে নির্বাচন হবে। এটা কালও হতে পারে, পরশুও হতে পারে। আপনাদের কে বলেছে আগামী নির্বাচনও এ সরকারের অধীনে হবে? এ সরকারের অধীনে তো আমরা নির্বাচন করে দেখলাম।’ তবে কর্নেল অলির এসব বক্তব্যের বিষয়ে বিএনপির বেশ কয়েক নেতার সঙ্গে যোগাযোগ করেও কাউকে পাওয়া যায়নি। তবে দলের মধ্যমসারির এক নেতা প্রতিদিনের সংবাদকে বলেন, অলির বক্তব্যের বিষয়টি মিডিয়া দেখলাম। এটা নিয়ে এখনই মন্তব্য করা ঠিক হবে না।

গতকালের গোলটেবিল আলোচনায় জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া মোহাম্মাদ গোলাম পারোয়ার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ, নিলুফার চৌধুরী মনি প্রমুখ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close