স্বস্তিতে কেনা যাবে ট্রেনের টিকিট

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দেশে প্রথমবারের মতো কমলাপুর রেলওয়ে স্টেশনের বাইরেও রাজধানীর কয়েকটি স্থানে টিকিট বিক্রি করা হবে। ফলে ট্রেনের বিশেষ টিকিট কিনতে মিলবে স্বস্তি। যাত্রীদের ভোগান্তি কমাতে আগামী ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর ছয় স্থানে ট্রেনের টিকিট বিক্রি করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এ ছাড়া অ্যাপসের মাধ্যমেও ঈদের বিশেষ টিকিট কেনা যাবে। তাতে টিকিট কিনতে যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কাটবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরে রেলওয়ের প্রস্তুতি নিয়ে গত ৮ মে রেলভবনে রেলপথমন্ত্রীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সে সভায় আগামী ২২ মে থেকে ঈদুল ফিতরের বিশেষ টিকিট বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে রেলওয়ের টিকিট কবে নাগাদ বিক্রি শুরু হবে- এ বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি কর্মকর্তারা।

এবারের ঈদের টিকিট কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাবে। এ ছাড়া মিরপুর স্টেডিয়ামসংলগ্ন এলাকা, পুরান ঢাকার নগরকান্দা ও ফুলবাড়িয়ায় বুথ স্থাপন করে ঈদের বিশেষ টিকিট বিক্রি করবে রেলওয়ে।

এ ব্যাপারে রেল সচিব মোফাজ্জেল হোসেন বলেন, ‘গত ৮ মে আমরা রেলপথমন্ত্রীর সঙ্গে সভা করেছি। যাত্রীদের যাতে কষ্ট না হয়, এ বিষয়ে মন্ত্রী খুবই আন্তরিক। এজন্য এবার প্রথমবারের মতো কমলাপুরের বাইরেও কয়েকটি জায়গায় টিকিট বিক্রি করা হবে। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। ঈদের সপ্তাহ বা ১০ দিন আগে বিশেষ টিকিট বিক্রি করা হবে।’

"