সড়ক দুর্ঘটনা

জয়পুরহাটে ৮ নারী-শিশুসহ চার জেলায় নিহত ১১

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

জয়পুরহাটে বাস উল্টে পাঁচ নারী ও তিন শিশু নিহত হয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কাভার্ডভ্যান চাপায় ফরিদ আহম্মেদ (৩৮) নামে পুলিশের এক উপপরিদর্শক, মেহেরপুরের গাংনীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সিদ্দিকুর রহমান (৬০) নামে এক কৃষক এবং ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাক-সিএনজির (অটোরিকশা) মুখোমুখি সংঘর্ষে আলফাজ মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

জয়পুরহাট : জয়পুরহাটের সদর উপজেলায় একটি যাত্রীবাহী বাস উল্টে রাস্তার পাশে খাদে পড়ে পাঁচ নারী ও তিন শিশু নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে বানিয়াপাড়া এলাকায় জয়পুরহাট-বগুড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন ২১ জন। নিহতদের মধ্যে পাঁচজনের নাম জানা গেছে। এরা হলেন পাঁচবিবির রতনপুরের সামছুদ্দিনের স্ত্রী জাকিয়া খাতুন (৬৫), পাঁচবিবির করিয়া এলাকার হুমায়ন কবিরের শিশুকন্যা হুমায়রা (৭ মাস), কালাইয়ের কাজিরপুরের আবু বক্কর চৌধুরীর স্ত্রী হেনা বেগম (৩৮), রংপুরের পীরগঞ্জের বড় আলমপুরের রুপা হেমরম এবং জয়পুরহাট নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রী সার্মিন আক্তার (১৭)। গুরুতর আহত ২১ জনকে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে দেয়। আহতদের মধ্যে আটজনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বাসটি বগুড়া থেকে জয়পুরহাট হয়ে হিলিতে চলাচল করে। গতকাল দুপুরে বানিয়াপাড়া নামক স্থানে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে যায়। এ ঘটনার পর বাসের চালক ও তার সহকারীর খোঁজ পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কাভার্ডভ্যান চাপায় ফরিদ আহম্মেদ (৩৮) নামে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। ফরিদ আহম্মেদ ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে থানায় এসআই হিসেবে দায়িত্ব পালন করছিলেন। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার মালীবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি হবিগঞ্জের চুনারুঘাট থানা গোড়ারুপ এলাকার মানিক জমাদ্দারের ছেলে। কাচপুর হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম আলী সরদার জানান, সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দর মালীবাগ এলাকায় দায়িত্ব পালন করছিলেন ফরিদ। এ সময় ঢাকাগামী একটি কার্ভাডভ্যান চাপা দিলে আহত অবস্থায় তাকে স্থানীয় বন্দর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। ওসি আরো জানান, নিহত ফরিদ আহম্মেদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিজ বাড়িতেই তার জানাজা ও দাফন করা হবে।

মেহেরপুর : মেহেরপুরের গাংনীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সিদ্দিকুর রহমান (৬০) নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল শুক্রবার গাংনী উপজেলার হাড়িয়াদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। তিনি একই গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। স্থানীয়রা জানান, রাস্তা পার হওয়ার সময় মালবাহী ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই সিদ্দিকুর মারা যান। এ সময় স্থানীয়রা ধাওয়া করে ট্রাক ও চালক জহুরুল আলীকে আটক করে পুলিশে সোপর্দ করে।

হবিগঞ্জ : ঢাকা সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাক-সিএনজি (অটোরিকশা) মুখোমুখি সংঘর্ষে আলফাজ মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন অন্তত চারজন। গুরুতর আহত অবস্থায় তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে মহাসড়কের নূরপুর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আলফাজ মিয়া উপজেলার বিশাউড়া গ্রামের শুক্কুর মিয়ার ছেলে।

 

"