মাদ্রাসা ছাত্র নিহত

চট্টগ্রামে অধ্যক্ষসহ গ্রেফতার ৫

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে মাদ্রাসা ছাত্র নিহতের ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষসহ পাঁচ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলো অধ্যক্ষ আবু দারদা, হেফজ বিভাগের শিক্ষক তারেকুর রহমান, মো. জোবায়ের, আনাস আলী এবং আবদুস সামাদ।

গত বুধবার নগরীর বায়েজিদ বোস্তামি থানার ওয়াজেদিয়া এলাকায় আল জামিয়া আবু বক্কর আছ-ছিদ্দিক আল ইসলামিয়া মাদ্রাসা থেকে এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। হাবিবুর রহমান (১১) নামে ওই শিশু মাদ্রাসার হেফজখানার হেফজ বিভাগের ছাত্র। তার বাড়ি খাগড়াছড়ি জেলায়। বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, মাদ্রাসার সঙ্গে লাগোয়া একটি মসজিদ আছে। মসজিদেও ছাত্রদের পড়ানো হয়। মসজিদটির চার তলায় গ্রিলের সঙ্গে কাপড় দিয়ে ঝুলন্ত অবস্থায় আমরা লাশটি উদ্ধার করি। শিশুটির বাম পা মেঝেতে লাগানো ছিল।

তিনি আরো বলেন, হাবিবুরের বাবা আনিসুর রহমান পাঁচ শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেছেন, মাদ্রাসায় তার ছেলেকে নির্যাতনের মাধ্যমে হত্যা করে লাশ ঝুলিয়ে দেওয়া হয়েছিল। দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় মামলাটি আমরা গ্রহণ করেছি। তাদের মধ্যে অধ্যক্ষ ও তারেকুর রহমানের নাম এজাহারে উল্লেখ করা হয়েছে। বাকি আরো ছয় থেকে সাতজন শিক্ষক ঘটনায় জড়িত উল্লেখ রয়েছে বলে জানান ওসি।

 

"