মুক্তি পাওয়ার পরিস্থিতি হয়নি

হানিফ

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অসুস্থ খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেওয়ার সম্ভাবনা দৃশ্যত নাকচ করলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা মাহাবুব-উল আলম হানিফ। তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে প্যারোলে মুক্তি দেওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। দুই মামলায় দ- নিয়ে কারাবন্দি খালেদার প্যারোলে মুক্তি নিয়ে সাম্প্রতিক আলোচনার মধ্যে গতকাল রোববার দুপুরে দলের ধানমন্ডির কার্যালয়ে এ কথা বলেন হানিফ।

এদিন সকালেই একটি মামলায় বিএনপি চেয়ারপারসনের জামিনের পর তার আইনজীবী খোন্দকার মাহবুব হোসেন বলেছিলেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলে সরকার খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে পারে।

হানিফ বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির মতো পরিস্থিতি তৈরি হয়নি। সাধারণত দ-প্রাপ্ত কারো আত্মীয়-স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষকৃত্যের জন্য ও অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, তার তেমন কোনো পরিস্থিতি হয়নি।

দুর্নীতির দুই মামলায় দ- নিয়ে এক বছরে বেশি সময় ধরে কারাগারে থাকা ৭৪ বছর বয়সি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ হয়ে এখন হাসপাতালে রয়েছেন। পুরান ঢাকার পুরোনো কারাগার থেকে গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। খালেদার সুচিকিৎসার জন্য বিএনপি তার মুক্তি দাবি করে আসছে। তার জবাবে হানিফ দুই দিন আগেও বলেছিলেন, খালেদার মুক্তির বিষয়টি পুরোপুরি আদালতের ওপর নির্ভর করে।

"