নিজস্ব প্রতিবেদক

  ০৭ এপ্রিল, ২০১৯

জাতীয় ঐক্যফ্রন্টে কোনো সমস্যা নেই : ফখরুল

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের মধ্যে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার দুপুরে রাজধানীর মুক্তি ভবনের মণিসিংহ হলে আয়োজিত বাংলাদেশ কল্যাণ পার্টির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ তথ্য জানান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ড. কামাল হোসেনের নেতৃত্বে গড়ে উঠা জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বি চৌধুরীর নেতৃত্বে গড়ে উঠা যুক্তফ্রন্টকে একীভূত করে তৈরি করা হয় ‘জাতীয় ঐক্যফ্রন্ট’। এই ফ্রন্ট থেকে সরে গিয়ে বি চৌধুরী যোগ দেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে। আর বিএনপি যোগ দেয় জাতীয় ঐক্যফ্রন্টে।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর ২০ দলীয় জোট ক্রমশ নিষ্ক্রিয় হতে থাকে। নির্বাচনের আগে জোট শরিকদের জন্য আসন ছেড়ে দিয়ে সেই নিষ্ক্রিয় অবস্থার কিছুটা পরিবর্তন ঘটায় বিএনপি। কিন্তু নির্বাচনের পর ২০ দলীয় জোট ফের নিষ্ক্রিয় অবস্থায় চলে গেছে। জোটের শরিকরা এই নিষ্ক্রিয়তার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির ‘অতিমাত্রার সম্পর্ককে’ দায়ী করে আসছেন।

এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কল্যাণ পার্টির জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব বলেন, ‘একটি কথা খুব স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যে ঐক্য সৃষ্টি করেছিলাম, একদিকে ২০ দলীয় ঐক্যজোট, আরেক দিকে জাতীয় ঐক্যফ্রন্টে কোথাও কোনো সমস্যা নেই। আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের সেই লক্ষ্যের দিকে যাচ্ছি। যে লক্ষ্যের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে পারব।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ। সভা পরিচালনা করেন কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close