ছাত্রীসহ সড়কে আরো ১০ প্রাণ

* বরিশালে বাস-থ্রি-হুইলার সংঘর্ষ * ধামরাই, মানিকগঞ্জ ও পিরোজপুরে পৃথক দুর্ঘটনা

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বরিশালে একটি বাস ও একটি মাহেন্দ্রর (থ্রি-হুইলার আলফা) মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এদিকে ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর লাশ মাগুরায় অ্যাম্বুলেন্সে করে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সটি উল্টে চালক নিহত হয়েছেন। এ ছাড়া ধামরাই, মানিকগঞ্জ ও পিরোজপুরে আরো তিনজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বরিশাল : বরিশাল নগরীর কাছে গড়িয়ারপাড়ের তেঁতুলতলা নামক স্থানে দুর্জয় পরিবহনের বাস ও মাহেন্দ্রর (থ্রি-হুইলার আলফা) মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ ছয়জন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। হতাহতের সবাই মাহেন্দ্রযাত্রী। নিহতরা হলেন ঝালকাঠির বাসিন্দা ও বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) মাস্টার্সের গণিত প্রথম বর্ষের ছাত্রী শীলা হালদার (২৪), বাকেরগঞ্জের ইউনুস সিকদারের ছেলে ও নগরীর নথুল্লাবাদ এলাকার বাসিন্দা রংমিস্ত্রি মানিক সিকদার (৪০), নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার এনছাফ আলীর ছেলে অটোরিকশাচালক খোকন (৩৫), বরিশালের কাশিপুরের গণপাড়া এলাকার ইদ্রিস খানের ছেলে দুর্ঘটনাকবলিত মাহেন্দ্রর চালক সোহেল (২৫), বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার সাগরপাড় এলাকার মোখলেস হাওলাদারের স্ত্রী পারভীন (৩৫) ও মাধবপাশা এলাকার মেহেরুননেছা (৫০)। হতাহতদের উদ্ধারকারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইউনুস আলী জানিয়েছেন, মাহেন্দ্রটি যাত্রী নিয়ে বানারীপাড়া থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে গরিয়ারপাড় এলাকাধীন তেঁতুলতলা নামক স্থানে বানারীপাড়াগামী ‘দুর্জয় পরিবহন’ নামক একটি বাস মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে মাহেন্দ্রটি দুমড়ে-মুচড়ে রাস্তার পাশে পড়ে গেলে ঘটনাস্থলেই কলেজছাত্রী শীলার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যান। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মানিক ও খোকনকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেহেরুননেছা, মাহেন্দ্রচালক সোহেল ও পারভীন। বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ওসি আবদুর রহমান মুকুল দুর্ঘটনায় ছয়জন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, বাসচালককে আটক করা যায়নি। দুর্ঘটনাকবলিত বাস ও মাহেন্দ্র পুলিশের হেফাজতে রয়েছে।

মাগুরা : ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত এক নারীর লাশ বাড়ি নিয়ে যাওয়ার পথে মাগুরায় দুর্ঘটনার কবলে পড়ে এক অ্যাম্বুলেন্স। এতে নিহত হয়েছেন অ্যাম্বুলেন্সের চালক ও আহত হয়েছেন একই পরিবারের আরো তিনজন। গতকাল শুক্রবার সকাল ৯টার দিকে মাগুরা-যশোর সড়কের মঘিরঢাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

অ্যাম্বুলেন্সটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে সাতক্ষীরার কাটামারী গ্রামের উদ্দেশে রওনা দেয়। নিহত অ্যাম্বুলেন্সচালকের নাম আবুল হোসেন। তার বাড়ি গোপালগঞ্জের টেকেরহাট এলাকায়। তিনি খুলনার সৈকত অ্যাম্বুলেন্স সার্ভিসের একজন চালক ছিলেন।

মাগুরা সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, ঢাকা থেকে লাশ নিয়ে অ্যাম্বুলেন্সটি সাতক্ষীরার কাটামারী গ্রামের উদ্দেশে রওনা দিয়েছিল। মাগুরা-যশোর সড়কের মঘিরঢাল এলাকায় পৌঁছালে একটি মোটরসাইকেলকে পাশ কাটাতে গিয়ে অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছে গিয়ে আঘাত করে। এতে অ্যাম্বুলেন্সের চালকসহ চারজন আহত হন।

ধামরাই : ঢাকার ধামরাইয়ে কালামপুর-বালিয়া আঞ্চলিক-সড়কে দ্রুতগামী ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে সিএনজিযাত্রী অধীর পাল (৩৫) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন সিএনজির আরো তিন যাত্রী। আহতদের মধ্যে সিএনজির ড্রাইভারের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল শুক্রবার ধামরাই উপজেলার কালামপুর-বালিয়া আঞ্চলিক সড়কের চৌরাস্তা নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত অধীর পালের বাড়ি ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের চৌহাট পালপাড়া গ্রামের সুবল চন্দ্র পালের ছেলে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দুর্ঘটনায় পাইকু মিয়া (৩৮) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার ঢাকা আরিচা মহাসড়কের ফলসাটিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত পাইকু যশোর জেলার কোতালী উপজেলার বেছপাড়া এলাকার কাশেম মোল্লার ছেলে। বরংগাইল হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আমীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুরের মঠবাড়িয়ায়-সাপলেজা সড়কে গত বৃহস্পতিবার রাতে সোনাখালী বাজারে টমটমের নিচে চাপা পড়ে ইব্রাহীম জমাদ্দার (৩৫) নামে একজন নিহত হয়েছেন। নিহত ইব্রাহীম উত্তর সোনাখালী গ্রামের রফিক জমাদ্দারের ছেলে।

 

"