সড়কে এখনো রক্তের দাগ

নির্মাণ শুরু ‘আবরার ওভারব্রিজ’

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাড্ডা প্রগতি সরণির সড়কে এখনো রক্তের দাগ শুকায়নি। সাদা রঙে আঁকা জেব্রা ক্রসিং এখনো আবরারের রক্তে লাল। ঘিরে রাখা হয়েছে জায়গাটি। এরই মধ্যে আশ্বাস অনুযায়ী ঘটনার দুই দিন না পেরোতেই শুরু হয়েছে সুপ্রভাত বাসের চাপায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে ফুটওভার ব্রিজের নির্মাণকাজ। গতকাল বৃহস্পতিবার সকালে আবরারকে যেখানে বাসটি চাপা দেয় ঠিক তার কয়েক গজ দূরে রাস্তার পাশে কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

সকালে গিয়ে দেখা যায়, পুরোদমে চলছে নির্মাণকাজ। কাজের জন্য বন্ধ রাখা হয়েছে জোয়ার সাহারা বাজারের দিকে যাওয়ার সড়কটি। সেখানে ওভার ব্রিজের পাইলিংয়ের কাজ চলছে। লেগে আছে উৎসুক জনতার ভিড়। অনেককে বলতে শোনা গেল, জায়গাটিতে দীর্ঘদিন এটি দরকার ছিল। শেষ পর্যন্ত আবরারের জীবনের বিনিময়ে জনগণ ওভার ব্রিজটি পাচ্ছে। এই রক্তের দাগ শুকোয়নি, এখনো ঠিক যে জায়গাটিতে বাস চাপা দিয়েছিল আবরারকে, সেখানে এখনো রয়েছে লাল রক্তের দাগ। ঘিরে রাখা হয়েছে জায়গাটি। পাশ দিয়ে চলছে গাড়ি।

গত মঙ্গলবার সকালে প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এ সময় তারা আট দফা দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। তাদের পরিপ্রেক্ষিতে সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করে চলাচল বন্ধ রাখা হয়েছে। গত বুধবার দ্বিতীয় দিন সন্ধ্যায় আশ্বাসেরে পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কর্মসূচি ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করে।

 

"