আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন ডাকসুর নবনির্বাচিত নেতারা

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদে নবনির্বাচিত ছাত্রনেতারা আজ বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে তথ্য নিশ্চিত করা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যাবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। একই সঙ্গে যাচ্ছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত আখতার হোসেন। তবে তারা ছাত্রলীগের প্যানেলের সঙ্গে যাবেন না। তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

নুরুল হক নুর বলেন, ‘তিনি আমাদের প্রধানমন্ত্রী। রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তিনি একা আমাকে ডাকেননি। যারা নির্বাচিত হয়েছেন সবাইকে ডেকেছেন। স্বতন্ত্র প্যানেল থেকে যারা নির্বাচিত হয়েছেন তাদেরও ডেকেছেন। প্রশ্নবিদ্ধ নির্বাচন হলেও আমাকে শিক্ষার্থীরা নির্বাচিত করেছেন। শিক্ষার্থীদের অনেক সমস্যা, আমি সেগুলো তাকে (প্রধানমন্ত্রী) বলব।’

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুতে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগের প্যানেল থেকে জিএস ও এজিএসসহ ২৩টিতেই জয়ী হন। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ভিপি এবং ছাত্রলীগের প্যানেল থেকে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন এজিএস নির্বাচিত হন।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলের মধ্যে ছাত্রলীগ ১২টিতে ভিপি ও ১৪টিতে জিএসসহ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বাকি ৬ হলে ভিপি পদে এবং ৪টিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল জিতেছে।

 

"