প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৯

চার জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৩

রাজধানীর শ্যামলী, কক্সবাজারের টেকনাফ, চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকায় এবং যশোরের শার্শায় বিজিবি, র‌্যাব ও পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত এবং একজন গুলিবিদ্ধ হয়েছেন। নিজস্ব প্রতিবেদক, ব্যুরো অফিস ও প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :

গতকাল বুধবার ভোর ৬টার দিকে শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের সামনের সড়কে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মেহেদী হাসান (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি তিনি একজন মাদক বিক্রেতা।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাশের সঙ্গে থাকা জাতীয় পরিচয়পত্র ও ড্রাইভিং লাইসেন্স যাচাই করে তার নাম-পরিচয় নিশ্চিত হওয়া গেছে। র‌্যাবের দাবি ঘটনার পর নিহতের কাছ থেকে একটা বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, ৩০০ গ্রাম হেরোইন, নগদ ১ হাজার ৬৫০ টাকা, একটি জাতীয় পরিচয়পত্র, একটি ড্রাইভিং লাইসেন্স ও বাসের পাঁচটি টিকিট উদ্ধার করা হয়েছে।

এসপি মহিউদ্দিন জানান, মাদক ব্যবসায়ীদের একটি গ্রুপ চাঁপাইনবাবগঞ্জ থেকে বাসযোগে মাদকসহ ঢাকায় আসছে গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে র?্যাব রাজধানীর একটি বাসকে লক্ষ্য করে র?্যাব তার পিছু নেয়। শ্যামলী এলাকায় ওই বাস তল্লাশিকালে একজন বাস থেকে নেমে হাঁটতে থাকেন। এ সময় র‌্যাব সদস্যরা পেছন থেকে তাকে ডাকতেই র‌্যাবকে লক্ষ্য করে কয়েকজন গুলি ছুড়তে থাকে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

টেকনাফ (কক্সবাজার) : কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. জাফর আলম (২৬) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে গ্রেফতারের পর বুধবার ভোর সাড়ে ৪টার দিকে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি। টেকনাফ-২ বিজিবির পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানিয়েছে, এ সময় ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। নিহত জাফর টেকনাফ উপজেলার নয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান ‘এ’ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে। জিজ্ঞাসাবাদে জাফর ইয়াবা পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

চট্টগ্রাম : এছাড়া চট্টগ্রামে অপর এক বন্দুকযুদ্ধের ঘটনায় আসলাম হোসেন ওরফে ইমন ওরফে আলমাছ নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। পুলিশ জানিয়েছে গুলিবিদ্ধ আসলাম একজন চিহ্নিত ছিনতাইকারী। গত মঙ্গলবার রাত দেড়টার দিকে একদল ছিনতাইকারীর সঙ্গে বন্দুকযুদ্ধের সময় আসলাম হোসেন ওরফে ইমন ওরফে আলমাছ গুলিবিদ্ধ হয়ে তাদের হাতে ধরা পড়েছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বেনাপোল : যশোরের শার্শা থানার পুলিশ শাহাদাত (৪০) নামে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধারের কথা জানিয়ে বলেছে, তার লাশের পাশে ছিল অস্ত্র আর মাদক। তবে নিহত শাহাদাত হোসেনের পরিবারের অভিযোগ, তিন দিন আগে পুলিশ পরিচয়েই তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল। শাহাদাত যশোর শহরের ষষ্ঠীতলাপাড়ার বাচ্চুর ছেলে।

শার্শা থানার এসআই কবির হোসেন বলছেন, ‘দুই দল মাদক বিক্রেতার মধ্যে গোলাগুলিতে’ শাহাদাতের মৃত্যু হয়। গতকাল বুধবার সকালে উপজেলার কুচেমোড়ার এলাকার নাভারন-সাতক্ষীরা মহাসড়কের একটি পেঁপে বাগান থেকে তার লাশ উদ্ধার করা হয়। কুচেমোড়ায় দুইদল মাদক বিক্রেতার গোলাগুলির খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে ওই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

যেখানে শাহাদাতের লাশ পাওয়া গেছে, সেখান থেকে একটি ওয়ানশুটার গান, একটি গুলি ও দেড় কেজি গাঁজা উদ্ধারের কথাও জানিয়েছেন এসআই কবির। এদিকে নিহতের ভাই সবুজ হোসেন দাবি করেছেন, সোমবার যশোর কোতোয়ালি থানার পুলিশ শহরের চাঁচগা লায়পাড়ায় শ্বশুরবাড়ির এলাকা থেকে শাহাদাতকে আটক করে নিয়ে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close