পিরোজপুর প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

নাশকতার মামলা

সাঈদীর ছেলে মাসুদ কারাগারে

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদ-ে দ-িত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে পিরোজপুর ইন্দুরকানি উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার পিরোজপুরের নিম্ন আদালতে হাজির হলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিচারক মোহাম্মাদ শামসুল হক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ওই মামলায় আটক অপর দুই আসামি আগে থেকেই হাজতে রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ডিসেম্বরে জেলা শহরের বাইপাস সড়কের সাঈদী ফাউন্ডেশনের সামনে নাশকতার একটি ঘটনায় পুলিশ তিনজনকে আটক করে মামলা দেয়। পরে মাসুদ সাঈদী চলতি বছরের ৮ জানুয়ারি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে গতকাল মঙ্গলবার পিরোজপুরের নিম্ন আদালতে হাজির হন। পরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর রাত ১টার দিকে ইন্দুরকানির সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে জামায়াত-শিবির গোপন বৈঠক করে। খবর পেয়ে পুলিশ অভিযান চালালে ঘটনাস্থল থেকে আসামিরা পালানোর চেষ্টা করে। এ সময় আসামি ওবায়দুল্লাহ ও হাফেজ জাকির হোসেনকে আটক করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করলে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাসুদ সাঈদীর সঙ্গে গোপন বৈঠক করছিল বলে জানায়। পরে অহিদুজ্জামানের বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি ককটেল ও পাঁচটি পেট্রলবোমা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরো ১০-১৫ জনের বিরুদ্ধে ইন্দুরকানি থানার উপপরিদর্শক (এসআই) অহিদুজ্জামান ফকির বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। মামলার পর হাইকোর্টের দেওয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষে নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে মাসুদ সাঈদীকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close