নিজস্ব প্রতিবেদক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

মেট্রোরেল প্রকল্প

রাজধানীর অনেক এলাকায় আজ গ্যাস থাকবে না

মেট্রোরেলের কাজের জন্য আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে কাল বুধবার সকাল ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এ সময় বঙ্গভবন, গণভবন, সংসদসহ আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার ঢাকার কারওয়ানবাজারে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন)।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, মিরপুর, শ্যামলী, মণিপুরীপাড়া, আগারগাঁও, ধানমন্ডি, মোহাম্মদপুর, গণভবন, জাতীয় সংসদ ভবন, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ গ্রিনরোড, পুরান ঢাকার সব এলাকা, বঙ্গভবন, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা এলাকা, বনশ্রী, নন্দীপাড়া, মগবাজার, সিদ্ধেশ্বরী, সেগুনবাগিচা, মিন্টো রোড, তেজগাঁও, খিলগাঁও বাসাবো, মতিঝিল, কমলাপুর এবং কাছাকাছি এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এসব এলাকায় আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজি গ্রাহকদের গ্যাস সরবরাহ মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা বন্ধ থাকবে।

গ্যাস সরবরাহ বন্ধ রাখার কারণ হিসেবে সংবাদ সম্মেলনে বলা হয়েছে, মেট্রোরেল প্রকল্পের জন্য শাহবাগ মোড় এলাকায় তিতাস গ্যাস কোম্পানি পুরনো পাইপের সঙ্গে নতুন পাইপলাইন সংযোগের কাজ করছে। যে পাইপলাইনটি মেইন লাইন হিসেবে পুরো ঢাকায় বিস্তৃত আছে। তাই পুরনো লাইনের সঙ্গে নতুন লাইনের সংযোগের কাজে গ্যাস সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হয়ে পড়ায় তিতাস গ্যাস কোম্পানি সাময়িক এ সিদ্ধান্ত নিয়েছে।

সংবাদ সম্মেলনে তিতাসের অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রকৌশলী মো. কামরুজ্জামান খান (অপারেশন) বলেন, অবৈধ সংযোগ চিহ্নিত করার কাজ চলছে। এ বিষয়ে আমরা চিরুনি অভিযান চালাব। এ ধরনের সংযোগ চিহ্নিত করার ক্ষেত্রে সবার সহযোগিতাও চান তিনি।

সংবাদ সম্মেলনে তিতাসের জেনারেল ম্যানেজার প্রকৌশলী আবদুল ওয়াহাব তালুকদার (পরিকল্পনা ও উন্নয়ন) বলেন, ঢাকা শহরের গ্যাস সরবরাহ ব্যবস্থার উন্নতি করতে ১ হাজার ২২৩ কোটি টাকার একটি প্রকল্প নেওয়া হয়েছে। যার কাজ খুব শিগগিরই শুরু হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close