পথচারীকে বাঁচাতে প্রাণ গেল পাঁচ বন্ধুর

সড়ক দুর্ঘটনায় মৃত্যু ১০

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক
ama ami

খুলনায় ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে পাঁচ বন্ধু নিহত হয়েছে। এ ছাড়া মুন্সীগঞ্জের গজারিয়ায় কাভার্ড ভ্যানকে প্রাইভেট কারের ধাক্কায় এক নারীসহ তিনজন, দিনাজপুরে ভটভটি উল্টে একজন ও পঞ্চগড়ে অটোবাইকের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

খুলনা : খুলনায় গত রোববার রাত ১১টার সময় খুলনা বাইপাস সড়কের লবণচরা থানার অদূরে এ দুর্ঘটনায় পাঁচ বন্ধু নিহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট, পুলিশ, র‌্যাব, পিবিআইসহ বিভিন্ন সংস্থা ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, মংলা থেকে খুলনাগামী সিমেন্টবোঝাই একটি ট্রাক ও খুলনা থেকে গোপালগঞ্জগামী প্রাইভেট কার ওই স্থানে আসলে পথচারীকে বাঁচাতে গিয়ে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ট্রাকটি প্রাইভেট কারের ওপর উঠে যায়। নিহতদের মধ্যে চারজন গোপালগঞ্জের ও একজন খুলনার বাসিন্দা। নিহতরা হলেন গোপালগঞ্জ শহরের সবুজবাগের অ্যাডভোকেট আবদুল ওয়াদুদ মিয়ার ছেলে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান বাবু, একই এলাকার মৃত আলাউদ্দিন শিকদারের ছেলে গোপালগঞ্জ সদর যুবলীগের সহসভাপতি সাদিকুল আলম, থানাপাড়ার গাজী মিজানুর রহমানের ছেলে জেলা ছাত্রলীগের উপসম্পাদক ওয়ালিদ মাহমুদ উৎসব, গেটপাড়া এলাকার আলমগীর হোসেন মোল্লার ছেলে জেলা ছাত্রলীগের সহসম্পাদক সাজু আহমেদ এবং চানমারী এলাকার ওয়াহিদ গাজীর ছেলে জেলা ছাত্রলীগের সদস্য অনিমুল ইসলাম গাজী। এদের মধ্যে সাদিকুল গাড়ি চালাচ্ছিলেন বলে জানা যায়। ট্রাক?টি জব্দ করা হ?লেও চালকসহ অন্যরা পা?লি?য়ে যায়।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি কাভার্ড ভ্যানকে প্রাইভেট কার পেছন থেকে ধাক্কার পর এক নারীসহ তিনজন নিহত হয়েছে; আহত হয়েছে একজন। উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড এলাকার সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে ভবরচর পুলিশ ফাঁড়ির এসআই বিল্লাল হোসেন জানান।

নিহতরা হলেন চাঁদপুরের কচুয়া উপজেলার বাসিন্দা গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার সিদ্দিকুর রহমান (৭০), তার স্ত্রী জেসমিন সুলতানা (৫৫) ও চাঁদপুরের দক্ষিণ মতলব উপজেলার শিবপুর এলাকার মো. মোকবুলের ছেলে প্রাইভেট কারের চালক আব্দুল্লাহ সরকার (৩৩)।

আহত রোকসানা আক্তার (১৫) নীলফামারীর জলাঢাকা উপজেলার পাথরডানা গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এসআই বিল্লাল হোসেন বলেন, ‘কাভার্ড ভ্যানটি ঢাকার দিকে যাচ্ছিল। কোনো কারণে দ্রুতগামী কাভার্ড ভ্যানটি ব্রেক করে। কিন্তু পেছনে থাকা দ্রুতগতির প্রাইভেট কারটি গতি নিয়ন্ত্রণ করতে না পেরে পেছন থেকে বিকট শব্দে কাভার্ড ভ্যানটির ভেতরে ঢুকে যায়। এ সময় ঘটনাস্থলেই তিনজন নিহত হন। প্রাণ কোম্পানির কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে; তবে চালক পালিয়ে গেছে।

দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দরে ইঞ্জিনচালিত ভটভটি উল্টে ঘটনাস্থলেই তৌফিকুল ইসলাম (৩৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত এবং দুজন আহত হয়েছেন। গতকাল সোমবার উপজেলার সৈয়দপুর-দশমাইল মহাসড়কের ঘাটেরপাড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত তৌফিকুল ইসলাম পার্বতীপুর উপজেলার যশাই ইউনিয়নের দুর্গাপুর গ্রামের ভেরুয়াডাঙ্গাপাড়ার মমতাজ আলীর ছেলে।

পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারীতে অটোবাইকের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার উপজেলার ধামোর ইউনিয়নের ধামোর হাটসংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

"