বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায় : কাদের

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায় বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি এখনো নালিশ আর নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। বিষয়টি দুঃখজনক উল্লেখ করে বিএনপিকে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। গতকাল শনিবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের। উপজেলা নির্বাচনে প্রার্থীর নামের তালিকা ঘোষণা করা হয়েছে এই সংবাদ সম্মেলনে।

তবে উপজেলা পরিষদে শুধু চেয়ারম্যান পদপ্রার্থীদের নৌকা প্রতীক বরাদ্দ করা হয়েছে। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানদের নৌকা প্রতীক ছাড়াই নির্বাচনে অংশ নিতে হবে। এতে নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে। এই অবস্থায় সরকারের করণীয় কী? জাতীয় নির্বাচনে এত বড় পরাজয়ের পর বিএনপি এখনো নেতিবাচক রাজনীতি আঁকড়ে আছে। তারা এখানেও নালিশ আর অভিযোগের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। এমনো দেখা গেছেÑ ফল তাদের পক্ষে আসবে, এমন নির্বাচনের সময়ও তারা কারচুপির অভিযোগ করেছে। পরে ফল ঘোষণার দেখা গেছে, তাদের প্রার্থী বিজয়ী হয়েছে। এটাই হচ্ছে, বিএনপির অভ্যাস।

"