পাকশীতে দুর্বৃত্তের গুলিতে আ.লীগ নেতার মৃত্যু বিক্ষোভ

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ঈশ্বরদী প্রতিনিধি
ama ami

ঈশ্বরদীর পাকশী এলাকার প্রবীণ আওয়ামী লীগ নেতা ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন। হত্যার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা, সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা। নিহত সেলিমের প্রতিবেশী হাফিজুর রহমান রবি, সাব্বির হোসেন ও আমিরুল ইসলাম জানান, গত বুধবার রাত পৌনে ৯টার দিকে পাকশীর রূপপুরের বিবিসি বাজার থেকে মোটরসাইকেলে নিজ বাড়িতে ঢোকার মুহূর্তে দুর্বৃত্তের গুলিতে আহত হন। পরে প্রতিবেশীরা তাকে প্রথমে দ্রুত ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঈশ্বরদী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিকুল ইসলাম শামীম জানান, প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু হয়। এদিকে, মুক্তিযোদ্ধা সেলিম গুলিবিদ্ধ হওয়ার খবর দ্রুত ছড়িয়ে পড়লে শত শত মানুষ তার বাড়ির সামনে জড়ো হয়।

এদিকে গতকাল বৃহস্পতিবার ঈশ্বরদীর পাকশী রূপপুর মোড়ে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে এই প্রতিবাদ।

মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্মতা প্রকাশ করে। বিক্ষুব্ধ জনতা ক্ষিপ্ত হয়ে এক ঘণ্টা ধরে রাস্তা অবরোধ করে রাখে ফলে পাকশী লালন শাহ নেতু থেকে দাশুড়িয়া পর্যন্ত সাত কিলোমিটার বিশাল যানজটের সৃষ্টি হয়।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে দ্রুত অপরাধীদের গ্রেফতারের প্রতিশ্রুতি দিলে অবরোধ প্রত্যাহার করা হয়। রূপপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে, প্রচুর পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তবে এই হত্যাকান্ডের কারণ জানা যায়নি।

 

"