নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০১৯

বলধা গার্ডেনে দোকান বরাদ্দ

ডিএসসিসির ৫ কর্মকর্তাসহ ৪৮ জনের বিরুদ্ধে মামলা

পুরান ঢাকার বলধা গার্ডেনের পশ্চিম পাশের ১ হাজার ৯৮০ বর্গফুট জায়গা ব্যক্তি খাতে দোকান নির্মাণের জন্য বরাদ্দ দেওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পাঁচ কর্মকর্তাসহ ৪৮ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। শাহবাগ থানায় দুদকের উপপরিচালক সুভাষ চন্দ্র দত্ত বাদী হয়ে মামলাটি করেন বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্র্য। আসামিদের মধ্যে ৪৩ জন হলেন স্থানীয় ব্যক্তি, যারা ওই রাস্তাটি পরিত্যক্ত জায়গা দেখিয়ে দোকান হিসেবে বরাদ্দ পেয়েছেন।

বাকি আসামিরা হলেন ডিএসসিসির সার্ভেয়ার (সাময়িক বরখাস্ত) মুহাম্মদ মুরাদ হোসেন, সার্ভেয়ার (সাময়িক বরখাস্ত) মুহাম্মদ বাচ্চু মিয়া, কানুনগো (সাময়িক বরখাস্ত) মোহাম্মদ আলী, সিটি করপোরেশনের সাবেক সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ দিদারুল আলম (বর্তমানে উপসচিব ও উপপ্রকল্প পরিচালক, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউরেশন সেন্টার প্রকল্প) ও করপোরেশনের সাবেক প্রশাসক ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. খলিলুর রহমান।

মামলার এহাজারে বলা হয়, দোকান হিসেবে বরাদ্দ পাওয়া ৪৩ জন আসামি ও মৃত আব্দুর রশিদ ২০১১ সালে ডিএসসিসির মালিকানাধীন ওই জায়গা দীর্ঘদিন খালি, পরিত্যক্ত ও নোংরা অবস্থায় আছে উল্লেখ নিজ খরচে দোকান নির্মাণের অনুমতি চেয়ে করপোরেশনের প্রশাসকের কাছে আবেদন করেন।

রাস্তা হিসেবে রেকর্ড ওই জায়গা কোনোভাবেই ইজারা দেওয়া যায় না উল্লেখ করে এজাহারে বলা হয়, আসামিরা জমির শ্রেণি রাস্তা হিসেবে উল্লেখ না করে শুধু জায়গার অবস্থান বর্ণনা করে বরাদ্দ পেয়েছেন। আসামিরা পরস্পর যোগসাজশে অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশে রাস্তা ৪৪ জন আবেদনকারীকে বিধি বহির্ভূতভাবে বরাদ্দ দিয়ে জনগণের ক্ষতি করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন, বলা হয় এজাহারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close