নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০১৯

লাল-সবুজে ধ্বনি ‘জয় বাংলা’

আওয়ামী লীগের টানা তৃতীয়বারের জয়কে স্মরণীয় করে রাখতে গতকাল শনিবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন দলের নেতাকর্মীরা। সবার হাতে ছিল সাদা-লাল এবং লাল-সবুজের পতাকা। অনেকের গায়ে লাল সবুজ গেঞ্জি ও সবুজ লাল টুপি। তবে সবার আওয়াজ ছিল একই ‘জয় বাংলা।’ এই আওয়াজেই গতকাল প্রকম্পিত হয়ে ওঠে গোটা সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা।

৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয়ে ‘বিজয় উৎসব’র আয়োজন করা হয়। সমাবেশ উপলক্ষে সকাল ১০টার পর থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল আসতে শুরু করে। দুপুর ১২টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন মমতাজ বেগম, ফাহমিদা নবী, সালমা ও জলের গান ব্যান্ড। এ ছাড়া দেশাত্মবোধক, পল্লীগীতি, ভাওয়াইয়া গান বাজানো হয়। মাঝে মধ্যে কবিতাও আবৃতি করা হয়।

ঢাকা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীরা আসেন এ বিজয় উৎসবে। তাদের অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের টুপি ছিল। সবার চোখে মুখে ছিল উৎসবের আমেজ। ঢাকার বিভিন্ন ওয়ার্ড থেকে আসা যুবলীগের নেতাকর্মীরা লাল-সবুজের পতাকা ও লাল ফিতা হাতে নিয়ে মাঠে ঢুকেছেন।

সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও শাহবাগ, টিএসসি চত্বর, দোয়েল চত্বরেও ছিল মানুষের ভিড়। এদিকে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় পুলিশের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছিল জলকামান, এপিসি ও রায়টকার। বোম্ব ডিসপোজাল ইউনিটও সতর্কাবস্থায় ছিল। রাস্তার মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি নিরাপত্তায় অংশ নিয়েছে র‌্যাবের টহল টিমও। সঙ্গে দেখা গেছে ডগ স্কোয়াডকে। নিরাপত্তা যাতে কেউ বিঘিœত করতে না পারে সেজন্য সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকাগুলোর সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

এবারের মহাসমাবেশে সর্বসাধারণের প্রবেশের জন্য গেটের সংখ্যা বাড়ানো হয়েছে। নারীদের জন্য ছিল আলাদা ব্যবস্থা। অন্য বারের তুলনায় এবার টয়লেটের সংখ্যাও ছিল বাড়তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close