নিজস্ব প্রতিবেদক

  ১৬ জানুয়ারি, ২০১৯

প্রধানমন্ত্রীর সই নকল করে কোটি টাকা আত্মসাৎ

কম্পিউটারের দোকানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোযুক্ত চিঠি প্রিন্ট করেন হেলালউদ্দিন। ওই চিঠিতে প্রধানমন্ত্রীর সই নকল করে এই প্রতারক কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার ঢাকার মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার (সিরিয়াস অ্যান্ড হোমিসাইডাল স্কোয়াড) সৈয়দা জান্নাত আরা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের ২৯ নভেম্বর ও গত সোমবার অভিযান চালিয়ে প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির স্বাক্ষর জালিয়াতি চক্রের ছয় সদস্যকে গ্রেফতার সিআইডির হোমিসাইডাল স্কোয়াড। এর মধ্যে ২৯ নভেম্বর গ্রেফতারকৃতরা হলেন মো. হেলালউদ্দিন (৫৫), মো. এনামুল হক (৪৮) ও নাজমুল হাবিব (৫৪)। তাদের বিরুদ্ধে ওই দিনই পল্লবী থানায় একটি মামলা করা হয়। তবে তদন্তের স্বার্থে সোমবার রাতে গ্রেফতার আসামিদের নাম প্রকাশ করা হয়নি।

সিআইডির বিশেষ পুলিশ সুপার (সিরিয়াস অ্যান্ড হোমিসাইডাল স্কোয়াড সৈয়দা জান্নাত আরা জানান, গ্রেফতারের সময় আসামিদের কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাল স্বাক্ষরসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআরের চেযারম্যান, এনএসআই প্রধানের স্বাক্ষর জাল এবং প্যাড, বাংলাদেশ ব্যাংকের ভুয়া ৫৪ হাজার কোটি টাকা যাচাই কপি, প্রধানমন্ত্রীকে জড়িয়ে হেলালের বিভিন্ন মানহানিকর কথাবার্তার ভিডিও ক্লিপ ও প্রতারণার কাজে ব্যবহৃত পাঁচটি ফোন জব্দ করা হয়েছে।

তিনি বলেন, জিজ্ঞাসাবোদে জালিয়াত চক্রটি বাংলাদেশ ব্যাংকের ভুয়া যাচাই কপি তৈরি করে জনমনে বিশ্বাস স্থাপন করতো। তারা দাবি করতো, ৫৪ হাজার কোটি টাকা বাংলাদেশ ব্যাংকে কথিত ফরিদুজ্জামান সেলিমের অ্যাকাউন্টে আছে। তিনি ফ্রান্সের এলসিএল ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে টাকা পাঠান। যা পুরোটাই ভুয়া। চক্রটি সরকারের বিভিন্ন প্রকল্পের উন্নয়নের কথা বলে টাগের্ট মানুষকে অফার দিত। প্রয়োজন অনুসারে তারা প্রধানমন্ত্রীর স্বাক্ষরসহ কার্যালয়ের প্যাডে ওই প্রকল্পের কাজের আদেশ নামা দেখাত। এভাবে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা। এ পর্যন্ত ৪২ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে।

সিআইডির এই কর্মকর্তা বলেন, হেলালউদ্দিন জাল স্বাক্ষর চক্রের হোতা। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোসহ চিঠি এক কম্পিউটারের দোকান থেকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে প্রিন্ট করেন এবং সেসব প্যাডে প্রধানমস্ত্রীর স্বাক্ষর নকল করে ব্যবহার করে আসছিলেন। চক্রটি প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে ষড়যন্ত্রমূলকভাবে পরিকল্পনা করে জালিয়াতি করে আসছিল।

কথিত টাকার মালিক ফরিদুজ্জামান সেলিমকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান সিআইডির এই বিশেষ পুলিশ সুপার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close