নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০১৯

উন্নয়ন প্রকল্পের সুবিধা জনগণের কাছে পৌঁছে দিতে হবে

স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনগণের করের টাকায় উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়। প্রতিটি প্রকল্প প্রণয়নের ক্ষেত্রে অর্থনৈতিক গুরুত্ব বিবেচনা করতে হবে। উন্নয়নকার্যক্রম বাস্তবায়নে কোনো অনিয়ম সহ্য করা হবে না। প্রকল্পের সুফল যেন জনগণ পায়, সেদিকে নজর রাখতে হবে। মন্ত্রী গতকাল রোববার বিকেলে সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তার ফল জনগণ পাচ্ছে। আগামী পাঁচ বছরে উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

মন্ত্রী আরো বলেন, স্থানীয় সরকারের প্রতিটি স্তরে কর্মকর্তা ও কর্মচারীদের কাজকে জবাবদিহির আওতায় আনা হবে। কর্মচারীদের ডিজিটাল উপস্থিতি বাধ্যতামূলক করা হবে। স্থানীয় সরকারের প্রতিটি স্তরের সেবামূলক কাজে অবহেলা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ‘ভিশন ২০২১’ এসডিজি বাস্তবায়নসহ উন্নতসমৃদ্ধ বাংলাদেশ গঠনে কোনো ছাড় দেওয়া হবে না। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে সবাইকে কাজ করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close