চাঁদপুর প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০১৯

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা

শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভর্তি ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি নিশ্চয়ই নিয়মবহির্ভূত এবং অন্যায় কাজ। আমি আশা করব বিদ্যালয়ে যে নিয়ম বেধে দেওয়া আছে সেই নিয়ম মেনে তারা শিক্ষার্থী ভর্তি করবেন এবং অতিরিক্ত ফি আদায় করবেন না। কোনো ক্ষেত্রে যদি অতিরিক্ত ফি আদায় করা হয় এবং সে অভিযোগের প্রমাণ পাওয়া যায়, তাহলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

গতকাল শুক্রবার চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। এ ছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে তা এগিয়ে নিতে আগামী পাঁচ বছর এ ধারা অব্যাহত থাকবে। এ ছাড়া শিক্ষা ক্ষেত্রে অন্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তাও মোকাবিলা করা হবে।

শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন সবকিছু করা হবে। এ ক্ষেত্রে সবার সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close