নিজস্ব প্রতিবেদক

  ১০ ডিসেম্বর, ২০১৮

ইসিতে প্রার্থী তালিকা জমা

২৬ আসনে ভোট করবে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের শরিকরা

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নিবন্ধিত আট দলের ২৬ জন প্রার্থীর চূড়ান্ত তালিকা নির্বাচন কমিশনে (ইসি) জমা দেওয়া হয়েছে। গতকাল রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা তালিকাটি প্রধান নির্বাচন কমিশনারের কাছে জমা দেন দলটির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান।

ভোটে থাকা আটটি দল হলোÑ ড. কামাল হোসেন নেতৃত্বাধীন গণফোরাম, অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদের লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), আ স ম রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফতে মজলিস এবং বাংলাদেশ কল্যাণ পার্টি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এই আট দলের ২৬ প্রার্থী ধানের শীষ প্রতীকে লড়বেন। ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থীরা হলেনÑ গণফোরাম থেকে কুড়িগ্রাম-২ আসনে আনসা আমিন, পাবনা-১ অধ্যাপক আবু সাইয়িদ, ময়মদসিংহ-৮ এইচ এন খালেকুজ্জামান, ঢাকা-৬ সুব্রত চৌধুরী, ঢাকা-৭ মোস্তফা মহসীন মন্টু, মৌলভীবাজার-২ সুলতান মোহাম্মদ মনসুর আহম্মদ ও হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া। এলডিপির প্রার্থীÑ ময়মননিংহ-১০ আসনে সৈয়দ মাহবুব মোরশেদ, কুমিল্লা-৭ রেদোয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ আসনে মোহাম্মদ শাহাদাৎ হোসেন ও চট্টগ্রাম-৭ আসনে মোহাম্মদ নুরুল আলম। জেএসডির প্রার্থীÑ কিশোরগঞ্জ-৩ আসনে প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম, ঢাকা-১৮ শহীদ উদ্দিন মাহমুদ, কুমিল্লা-৪ আসনে আব্দুল মালেক রতন এবং লক্ষ্মীপুর-৪ আ স ম আব্দুর রব।

এ ছাড়া জমিয়তে উলামায়ে ইসলামের নারায়ণগঞ্জ-৪ আসনে মনির হোসাইন, সুনামগঞ্জ-৩ আসনে মো. শাহীনুর পাশা চৌধুরী ও সিলেট-৫ আসনে উবাইদুল্লাহ ফারুক। কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী- টাঙ্গাইল-৪ আসনে মোহাম্মদ লিয়াকত আলী, টাঙ্গাইল-৮ আসনে কুঁড়ি সিদ্দিকী, গাজীপুর-৩ আসনে ইকবাল সিদ্দীকী ও নাটোর-১ আসনে মঞ্জুরুল ইসলাম। খেলাফত মজলিসের প্রার্থী- হবিগঞ্জ-২ আসনের আব্দুল বাসিত আজাদ ও হবিগঞ্জ-৪ আসনের আহমদ আব্দুল কাদের। বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী- দলটির প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহীম এবং ঢাকা ১৭ আসনে নির্বাচন করবেন বিজেপির প্রধান আন্দালিব রহমান পার্থ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close