নিজস্ব প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০১৮

নির্বাচন কমিশন ও পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ : ফখরুল

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) ও পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি কিন্তু এই নির্বাচন এখনি প্রশ্নবিদ্ধ হয়ে গেছে। নির্বাচন কমিশন এখন পর্যন্ত কোনো দায়িত্ব পালন করছে না। আমরা দেখতে পাচ্ছি একইভাবে পুলিশ আমাদের নেতাকর্মীদের গ্রেফতার এবং হয়রানি করছে। গতকাল মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলাশান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা অতীতের নির্বাচনগুলোতে দেখেছি, পুলিশ যে ভূমিকা পালন করেছে তা ভীষণভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে। আমরা জানতে পেরেছি পুলিশকে দিয়ে আবারও একইভাবে নির্বাচনে কারচুপি করার জন্য নীলনকশা তৈরি করা হচ্ছে। যে কর্মকর্তা পুলিশের সদর দফতরে বসে গতবার পরিকল্পনা করেছিলেন, সেই একই পুলিশ কর্মকর্তা আবারও হেডকোয়ার্টার্সে বসে নীলনকশা তৈরি করছেন যে কীভাবে সরকারের পক্ষে নিয়ে আসা যায়।

আমরা খুবই স্পষ্টভাবে বলতে চাই, নির্বাচন কমিশনের যাদের ওপর দায়িত্ব পড়ছে নির্বাচনকে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ করার এবং নির্বাচনের জন্য একটা লেভেলপ্লেয়ং ফিল্ড তৈরি করার জন্য তার কোনোটায় তারা এখন পর্যন্ত পালন করছেন না।

বিএনপির মহাসচিব বলেন, আমরা এ ব্যাপারে আমাদের প্রতিবাদ জানিয়েছি, লিখিতভাবে জানিয়েছি, আমরা আবারও এই বিষয়টা তুলে ধরছি, নির্বাচন কমিশন যদি সমতল ভূমি তৈরি না করে, লেভেলপ্লেয়ং ফিল্ড তৈরি না করে, পুলিশের গ্রেফতার বন্ধ না করে। তাহলে এই নির্বাচন জনগণের কাছে কখনো গ্রহণযোগ্য হবে না।

তিনি বলেন ,আমরা এই নির্বাচনে অংশ নিয়েছি, নির্বাচনে যেতে চাই এবং যাচ্ছি। আমি আশা করব, নির্বাচন কমিশন বোধোদয় হবে। তারা জেগে উঠবে এবং তাদের সাংবিধানিকভাবে যে দায়িত্ব রয়েছে, যে ক্ষমতা তাদের রয়েছেÑ সে ক্ষমতা প্রয়োগ করে তারা তাদের দায়িত্ব পালন করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close