নিজস্ব প্রতিবেদক

  ১৩ নভেম্বর, ২০১৮

লেটস টক

প্রথমবারের মতো তরুণদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী

দেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনো প্রধানমন্ত্রী তরুণদের মুখোমুখি হচ্ছেন। ব্যক্তিগত জীবন, তরুণদের নিয়ে পরিকল্পনা, দেশ নিয়ে তরুণদের ভাবনা, ভবিষ্যৎ বাংলাদেশসহ সব বিষয়ে খোলামেলা কথা বলতে তরুণদের সামনে উপস্থিত হতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত গতকাল এ তথ্য জানিয়ে বলে, আগামী শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠানটির আয়োজন করা হবে। সিআরআই বলছে, বিভিন্ন গবেষণা প্রতিবেদন অনুসারে বাংলাদেশের তরুণদের কাছে সবচেয়ে জনপ্রিয় নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কেন তরুণদের কাছে তার জনপ্রিয়তা, সেটি আরো একবার প্রমাণ করতে ‘লেটস টক’ অনুষ্ঠানে উপস্থিত হচ্ছেন তিনি। সারা দেশ থেকে বাছাই করা ১৫০ জন তরুণের সঙ্গে দেশের বিভিন্ন নীতিনির্ধারণী বিষয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত এবং দেশ গঠনে উদ্যোমী তরুণ প্রতিনিধিরা অংশ নেবেন এ আয়োজনে। সিআরআই জানায়, অনুষ্ঠানে নতুন প্রজন্ম ও বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রী তার ভবিষ্যৎ ভাবনার কথা জানাবেন। সেই সঙ্গে শুনবেন তরুণদের স্বপ্নের কথা, স্বপ্ন পূরণের কথা ও স্বপ্নের বাংলাদেশ গড়ার কথা। তাদের সঙ্গে বিভিন্ন নীতিনির্ধারণী বিষয়েও আলোচনা করবেন। তিনি সরাসরি তরুণদের বিভিন্ন মতামত গ্রহণের পাশাপাশি তাদের প্রশ্নের উত্তর দেবেন। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার তারুণ্যের সময় নিয়ে বেশ কিছু তথ্যও জানাবেন। প্রধানমন্ত্রীর জীবনযাপন নিয়েও আলোচনা হবে এ আয়োজনে।

গণভবন সূত্র জানায়, সেদিন উপস্থিত তরুণদের সঙ্গে প্রধানমন্ত্রী অনানুষ্ঠানিক আলোচনায় বসবেন। তাদের গণভবন ঘুরে দেখাবেন। গণভবনে সবুজ লনে চা চক্রের আয়োজনও করা হবে।

আয়োজকরা জানিয়েছেন, ‘লেটস টক’ অনুষ্ঠানে সারা দেশ থেকে বাছাই করা ১৫০ জন তরুণ প্রতিনিধি অংশ নেবেন। বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত ও দেশ গঠনে উদ্যমী তরুণরা সেই প্রতিনিধিদলে থাকবেন।

সিআরআইয়ের সহযোগী সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, ‘তরুণ প্রতিনিধিদলের অধিকাংশ সদস্যের বয়স ৩০ বছরের নিচে। তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে আগামীর বাংলাদেশ গঠনে তরুণদের স্বপ্ন, প্রত্যাশা, প্রাপ্তি সব কিছু নিয়েই কথা হবে।’

সিআরআইয়ের সিনিয়র বিশ্লেষক ও সমন্বয়ক ব্যারিস্টার শাহ আলী ফরহাদ জানান, তরুণরা যাতে দেশের নীতিনির্ধারকদের সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারেন এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলো নীতিনির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন, সেজন্য সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে ‘লেটস টক’।

‘প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদকে নিয়ে এর আগে বেশ কয়েকবার ‘লেটস টক’ আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ে প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজন করা হচ্ছে। ‘লেটস টক’ অনুষ্ঠানটি বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close