জয়পুরহাটে অগ্নিকান্ড

এক পরিবারের ৮ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট শহরের আরামনগর এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় একই পরিবারের আটজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের উৎপত্তি হয় বলে জানা যায়। আগুনে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়, পরে দগ্ধ পাঁচজনকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করলে পরে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই ঢাকা বার্ন হাসপাতালে যাওয়ার পথেই পাঁচজনের মৃত্যু হয়। গত বুধবার রাত ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন জয়পুরহাট পৌর শহরের আরামনগর এলাকার দুলাল হোসেন (৬০), তার স্ত্রী মোমেনা বেগম (৫৫), মেয়ে বৃষ্টি (১৪), ছেলে মোমিন আহম্মেদ (৩৫), গৃহবধূ কারিমা বেগম (৩২), মোমিনের যমজ মেয়ে হাসি (১৫) খুশি (১৫) এবং মোমিনের শিশু সন্তান নূর হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘আগুন দেখে আমরা এগিয়ে গিয়ে জানালা ভেঙে পাঁচজনকে উদ্ধার করতে সক্ষম হই। আগুনের তাপের কারণে আর ভেতরে যেতে পারিনি। তাই বাকি তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে তাদের উদ্ধার করে। জয়পুরহাট ফায়ার সার্ভিসের পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট মিলে আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ড হতে পারে। এ অগ্নিকান্ডের ব্যাপারে উপসহকারী পরিচালক নিজামউদ্দিনসহ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন হয়েছে। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় জানান, দুর্ঘটনার পরপরই জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সাহায্য করা হয়েছে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় শহরের শহীদ জিয়া কলেজ মাঠে পাঁচজনের জানাজা হয়েছে। অপরদিকে, তিনজনের লাশ ঢাকা থেকে না আসায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের জানাজা হয়নি। জয়পুরহাট ও আশপাশের এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

"