নিজস্ব প্রতিবেদক

  ০৮ নভেম্বর, ২০১৮

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশ

চার টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত তাদেরকে দায়িত্ব চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে চার টেকনোক্র্যাট মন্ত্রী গত মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। তারা হলেন ধর্মবিষয়কমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। পদত্যাগপত্র জমা দেওয়ার পর তারা আর দায়িত্বে নেই ধরে নিয়ে গতকাল সকাল নাগাদ চার মন্ত্রীর কেউই অফিসে আসেননি। পরে প্রধানমন্ত্রী তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী বলেন, ‘সরকার প্রধানের নির্দেশনার পর আমি যথারীতি অফিস করছি। প্রধানমন্ত্রী যেকোনো মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিতে পারেন। কারণ প্রধানমন্ত্রীর কাছে মন্ত্রিসভা দায়বদ্ধ। সে অনুযায়ী আমরা পদত্যাগপত্র দিয়েছি। প্রধানমন্ত্রী এই পদত্যাগপত্র গ্রহণ করতে পারেন, আবার নাও করতে পারেন। সুতরাং, প্রধানমন্ত্রী যতক্ষণ পর্যন্ত পদত্যাগপত্র গ্রহণ না করবেন ততক্ষণ পর্যন্ত মন্ত্রীরা স্বপদে বহাল থাকবেন।’

ধর্মমন্ত্রীর দফতরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘স্যার (ধর্মমন্ত্রী মতিউর রহমান) প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে প্রধানমন্ত্রী স্যারকে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে বলেছেন।’

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ধর্মমন্ত্রীর দফতরে গেলে সেখানকার কর্মকর্তারা জানান, মন্ত্রীরা আর অফিসে আসবেন না। তাদের জিনিসপত্র ধীরে ধীরে সরিয়ে নেওয়া হবে। কারণ মঙ্গলবার অনেকটা আকস্মিকভাবেই তারা পদত্যাগপত্র জমা দেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, পদত্যাগপত্রগুলো প্রধানমন্ত্রীর অনুমোদনের পর রাষ্ট্রপতির কাছে যাবে। এরপর রাষ্ট্রপতির অনুমোদনের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পদত্যাগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close