রাজশাহী অভিমুখে ঐক্যফ্রন্টের রোডমার্চ বাতিল কাল সমাবেশ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক ও রাজশাহী ব্যুরো

কর্মসূচি ঘোষণার এক ঘণ্টার মাথায় রাজশাহী অভিমুখে রোর্ডমাচ কর্মসূচি বাতিল করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। ফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান। তিনি বলেন, বিকেলে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ফখরুল ইসলামের বৈঠক হয়। বৈঠক শেষে ঐক্যফ্রন্টের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

রোডমার্চ বাতিল করার কারণ জানতে ঐক্যফ্রন্ট নেতারা জানান, প্রধানমন্ত্রীর ঘোষণার পরও নেতাকর্মীদের গ্রেফতার থামেনি বরং পুলিশের অভিযান আরো জোরদার করা হয়েছে। অন্যদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোডমার্চের নামে অরাজকতা সৃষ্টি করলে আওয়ামী লীগও রাজনৈতিকভাবে মোকাবিলা করবে। এমন অবস্থায় ঐক্যফ্রন্ট নেতারা নেতাকর্মীদের রাজপদে গ্রেফতার এড়াতে রোডমার্চ বাতিল করেছেন। তবে কাল শুক্রবার রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে ঐক্যফ্রন্ট।

আমাদের রাজশাহী ব্যুরো জানায়, শর্ত সাপেক্ষে রাজশাহী মহানগরীতে শুক্রবার জাতীয় ঐক্যফ্রন্টকে বিভাগীয় সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে এই সমাবেশ করার অনুমতি মিলেছে।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম গতকাল সন্ধ্যায় প্রতিদিনের সংবাদকে জানান, সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল মাদরাসা ময়দান। বিকল্প হিসেবে তারা সাহেববাজার, গণকপাড়া ও মনিচত্বর এলাকার নাম লিখেছিলেন। তাদের মাদরাসা ময়দানেই সমাবেশের জন্য অনুমতি দেওয়া হয়েছে। সমাবেশস্থলের এলাকাজুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। জনদুর্ভোগ ঠেকাতে সমাবেশস্থলে ট্রাফিক ব্যবস্থা জোরদার করা হবে।

এ বিষয়ে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন জানান, মাদরাসা ময়দানে সমাবেশের অনুমতি পাওয়া গেছে। সমাবেশ সফল করতে প্রস্তুতি শুরু করেছি।

"