চাঁপাই সীমান্তে বাংলাদেশি রাখালকে পিটিয়ে হত্যা

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাগঞ্জের জহুরপুর টেক সীমান্তে ডালিম মাঝি (২৩) নামের এক বাংলাদেশি গরুর রাখালকে শনিবার রাতে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে। নিহত ডালিম মাঝি শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের নিশিপাড়ার মংলু মাঝির ছেলে। শনিবার গভীর রাতে সদর উপজেলার জোহরপুর টেক সীমান্তের আন্তর্জাতিক মেইন সীমান্ত পিলার ১৯/৪ এলাকায় এ ঘটনা ঘটে। নারায়ণপুর ইউপি

চেয়ারম্যান কামাল উদ্দীন হোদা জানান, গভীর রাতে ওই এলাকা দিয়ে গরু আনতে যায় একদল বাংলাদেশি রাখাল। এ সময় বিএসএফের পাতলাটোলা ক্যাম্পের জওয়ানরা ডালিমকে ধরে রাইফেল দিয়ে পিটিয়ে হত্যা করে। পরে নিহত ডালিমের সঙ্গে থাকা সঙ্গীরা তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

অন্যদিকে, পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান তার এলাকার ওই গরুর রাখালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডালিম মাঝিসহ কয়েকজন বাংলাদেশি রাখাল জহুরপুর টেক সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যায়। ভারতীয় সীমান্ত এলাকার তিন কিলোমিটার অভ্যন্তরে ডালিমের লাশ দেখতে পেয়ে অন্য রাখালরা রোববার ভোর ৬টার দিকে বাড়িতে নিয়ে আসে।

এদিকে, অপর সূত্রটি জানায় নিহতের লাশ বাড়িতে আসার এক ঘণ্টার মধ্যেই দাফন করা হয়। নিহতের দেহে কোনো গুলির চিহ্ন নেই, তবে আঘাতের চিহ্ন আছে। অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, ‘বিষয়টি আমরা শুনেছি। কিন্তু নিশ্চিত না যে, বিএসএফ তাকে হত্যা করেছে। কারণ সীমান্ত থেকে অনেক দূরে বাংলাদেশের ভেতরে তার লাশ পাওয়া গেছে। তবে আমরা প্রকৃত তথ্য উদ্ঘাটনের জন্য খোঁজখবর নিচ্ছি।

 

"