খাগড়াছড়ি প্রতিনিধি

  ৩০ অক্টোবর, ২০১৮

খাগড়াছড়ি ও মানিকছড়ি আ.লীগ কার্যালয়ে পেট্রলবোমা, ককটেল

বিএনপিকে দায়ী করে বিক্ষোভ

খাগড়াছড়ি ও মানিকছড়িতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পেট্রলবোমা এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মানিকছড়ি এবং রাত সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ি সদরে পৃথক এ ঘটনা ঘটে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঘটনাস্থল থেকে দুইটি পেট্রলবোমা ও দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ।

প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা সদর ‘আমতল’ থেকে ‘গচ্ছাবিল’ খাগড়াছড়িমুখী ৩-৪টি মোটরসাইকেলে মুখোশপরা দুর্বৃত্তরা, ‘আওয়ামী লীগ সন্ত্রাসীরা সাবধান’ স্লোগান দিয়ে দলীয় অফিসের সামনে পর পর ৩টি পেট্রলবোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে একটি বোমা বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। খবর পেয়ে পুলিশ ছুটে আসে এবং ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত পেট্রলবোমা উদ্ধার করেন। দলীয় অফিসের সামনে বোমা বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতিতে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ এবং আওয়ামী লীগ নেতারা। এ ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেন এবং জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ জানান, আওয়ামী লীগ দলীয় অফিস সংলগ্ন চা দোকানের সামনে পর পর ৩টি পেট্রলবোমা নিক্ষেপ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে একটি বোমা বিস্ফোরিত হয় আর অন্য দুইটি অবিস্ফোরিত অবস্থায় পুলিশ জব্দ করে। অপরদিকে, রাত সাড়ে ৯টার দিকে খাগড়াছড়ি শহরের কলেজ রোডস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়কে লক্ষ্য করে অজ্ঞাত দুর্বৃত্তরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। হঠাৎ বোমার বিকট শব্দে প্রকম্পিত হয়ে উঠে জেলা আওয়ামী লীগ কার্যালয়সহ আশপাশের এলাকা। একটি ককটেল বিস্ফোরিত হলেও আরো দুইটি ককটেল রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। তবে এ ঘটনায়ও কোনো ক্ষয়ক্ষতি না হলেও ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এ সময় কার্যালয়ের ভেতর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদারসহ নেতাকর্মী বসে আসন্ন সংসদ নির্বাচন আলোচনা করছিলেন। তিনি বলেন, পাহাড়ে স্থিতিশীল পরিবেশকে অস্থিতিশীল করার জন্য জামায়াত-বিএনপি এ ঘটনা ঘটিয়েছে।

এদিকে, আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল নিক্ষেপ ও বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। গতকাল সোমবার সকাল ১০টায় কলেজ রোডস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে।

ফরিদ উদ জামান স্বাধীনের সঞ্চালনায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী বক্তব্য দেন। তারা বলেন, এ দেশে পেট্রলবোমার আবিষ্কারক বিএনপি। আওয়ামী লীগ সরকার যখন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ঠিক সে সময়ে বিএনপি আবারও পেট্রলবোমা মেরে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। বিএনপি-জামায়াত অপশক্তি পাহাড়ে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। হামলাকারী সন্ত্রাসীদের চিহিৃত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close