বিদ্যুৎ উৎপাদনে আমরা শতভাগ সফল : অর্থমন্ত্রী

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ০০:০০

সিলেট প্রতিনিধি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশে এখন কোনো ঝুপড়ি নেই। আলো ঝলমলে দেশ। বাংলাদেশ যতটুকু উজ্জ্বল হয়েছে, সেটাকে আর অন্ধকার করা যাবে না। বর্তমান সরকারের শুরু থেকেই বিদ্যুৎ নিয়ে অনেক বেশি চিন্তাভাবনা ছিল। এটা নিয়ে সরকার বেশি কাজ করেছে। আমরা শতভাগ সফল হয়েছি।

গতকাল শুক্রবার সকালে সিলেট সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। উপজেলার একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন মন্ত্রী। এর আগে তিনি সদর উপজেলার পাঁচটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও সাতটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অর্থমন্ত্রী আরো বলেন, বিদ্যুতের উৎপাদন ছয় গুণ বেড়েছে। ফলে সারা দেশে এখন বিদ্যুতের সংকট নেই। পুরো দেশ বিদ্যুতের আলোয় ঝলমল করছে। মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। উৎপাদনও বেড়েছে। মুহিত বলেন, এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন একটি দেশপ্রেমিক সরকার বাংলাদেশে প্রতিষ্ঠিত হওয়ার কারণে।

অর্থমন্ত্রী বলেন, ১৯৯১ সালে বাংলাদেশে দারিদ্র্যের হার ছিল ৫৮ শতাংশ। বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে তা এখন ২২.৩ শতাংশে নেমে এসেছে।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিচালক ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ।

একটি বাড়ি একটি খামার প্রকল্প সিলেটের সমন্বয়ক মো. গোলাম ছারুয়ারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড ও এসডিএফের পরিচালক সৈয়দ এপতার হোসেন পিয়ার, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী এ এস মহসীন, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুফলভোগী সদস্য মাসুম আহমদ, শিরিন আক্তার প্রমুখ।

"