ন্যায়বিচার চাই নৈরাজ্য হলে শক্ত জবাব : কাদের

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদেক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার সময় ক্ষমতায় ছিল বিএনপি। দেশের মানুষ সবাই জানে এর মূল হোতা হচ্ছেন হাওয়া ভবনের তারেক রহমান। এখন সত্যকে আড়াল করে লাভ নেই। আওয়ামী লীগের এই নেতা আরো বলেছেন, তারা ন্যায়বিচার চান। এই মামলার রায়ে ন্যায়বিচারই তাদের কাম্য। তবে এ মামলার রায় নিয়ে বিএনপি যদি সন্ত্রাস-নৈরাজ্য করার চেষ্টা করে, তাহলে শক্ত জবাব দেওয়া হবে।

গতকাল মঙ্গলবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আল রিয়াদ এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী পরিবহনের যাত্রা উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তার পরও আমরা এ ব্যাপারে রায়ের আগে কোনো কমেন্ট করতে চাই না। আমরা আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করছি।

এ সময় ২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ রায় নিয়ে নেতাকর্মীদের নির্দেশনা বা কোনো প্রতিক্রিয়া থাকবে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা ন্যায়বিচার চাই। ন্যায়বিচার ছাড়া আমাদের আর কোনো প্রতিক্রিয়া নেই। তবে এটিকে নিয়ে বিএনপি কোনো সহিংস নাশকতা করতে চাইলে কোনো ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে।

"