রাজীব ও মিমের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ০০:০০

আদালত প্রতিবেদক

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাসচাপায় নিহত শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে জাবালে নূর পরিবহনের মালিকপক্ষ। গতকাল রোববার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে একটি হলফনামার মাধ্যমে এ তথ্য জানান জাবালে নূর পরিবহনের মালিকপক্ষের আইনজীবী। শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের পরিবারের প্রত্যেককে ক্ষতিপূরণ হিসেবে ৫ লাখ টাকা করে দেওয়া হয়েছে।

নিহতদের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘রোববার দুপুরে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।’

এর আগে গত বৃহস্পতিবার নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা করে দেওয়ার হাইকোর্টের নির্দেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গত ৩০ জুলাই জাবালে নূর পরিবহনের মালিকপক্ষকে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী রাজীব ও মিমের পরিবারকে এক সপ্তাহের মধ্যে পাঁচ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন হাইকোর্ট। ওই দুই শিক্ষার্থী নিহতের একদিন পর এই নির্দেশ দেন আদালত। সেই সঙ্গে আদালত আহত ৯ শিক্ষার্থীর চিকিৎসার ব্যয়ও জাবালে নূরের মালিকপক্ষকে বহন করার নির্দেশ দিয়েছিলেন।

গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে বাসের জন্য অপেক্ষা করা শিক্ষার্থীদের চাপা দেয় জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া আক্তার মিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি এবং নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপী রাজপথে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

"