২১ আগস্ট গ্রেনেড মামলার রায়কে ঘিরে কঠোর নিরাপত্তা থাকবে

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় মামলার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করা হলে তা কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) এসব কথা বলেন তিনি।

ক্র্যাবের আয়োজনে শিশুদের ছবি আঁকার প্রতিযোগিতা পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, আগামী ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করবেন আদালত। এই রায়কে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করা হলে তা কঠোরভাবে দমন করা হবে। আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো হামলার আশঙ্কা নেই। হিন্দু সম্প্রদায়ের মানুষ যাতে নিরাপদে তাদের উৎসব পালন করতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

জাতীয় নির্বাচনে সন্ত্রাসী গোষ্ঠীর হুমকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে আইনশৃঙ্খলা বাহিনী বদ্ধ পরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে গুজব রটাতে পারে। এজন্য পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে।

"