কুমিল্লা প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

বিএনপি মরা গাঙ্গে জোয়ার আনতে চাচ্ছে : কাদের

সড়কপথে সাংগঠনিক সফর শুরু

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ‘বিএনপি দলটি এখন মরা গাঙ্গে পরিণত হয়েছে। আন্দোলনের নামে তারা এখন মরা গাঙ্গে জোয়ার আনার চেষ্টা করছে।’ গতকাল শনিবার দুপুর ১টায় কুমিল্লা টাউন হল মাঠে দলটির মহানগর কমিটি আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বিএনপির সকল কর্মসূচি হয় ঈদের আগে ও পরে। কত ঈদ এলো আর কত ঈদ গেল, কিন্তু তাদের আর মাঠে দেখা গেল না। বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘আপনাদের ডাকে এখন আর জনগণ সাড়া দিবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছেন। আর সেই উন্নয়নের জোয়ারে ভাসছে বাংলাদেশের মানুষ। উন্নয়নের মহাসাগরে মরা গাঙ্গের খবর কেউ রাখে না।’

কুমিল্লা সদর আসনের আওয়ামী লীগদলীয় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে ওই জনসভায় প্রধান অতিথির বক্তব্যে দলের সাধারণ সম্পাদক, যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত নেতাকর্মীদের বলেন, ‘অপেক্ষা করুন, কুমিল্লা আগামীতে বিভাগ হবে। কুমিল্লার মানুষ ধৈর্যশীল। আগামীতে নৌকার সঙ্গে ও দেশনেত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ এমপি,

কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল লোটাস এমপি, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং বিদ্যুৎ জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় একাধিক নেতা। এর আগে যোগাযোগমন্ত্রীর নেতৃত্বে কুমিল্লার ইলিয়টগঞ্জ এবং বিকেলে চৌদ্দগ্রাম এইচজে পাইলট হাইস্কুল মাঠে পূর্ব নির্ধারিত পথসভা অনুষ্ঠিত হয়। ইলিয়টগঞ্জের পথসভায় মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই মঞ্চেই বসে আছেন অনেক প্রার্থী। শুধু প্রার্থী আর প্রার্থী। আপনারা কেউ ঘরের মধ্যে ঘর বসাবেন না। নিজেদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা করবেন না। চা দোকানে বসে নিজের দলের নেতাকর্মীদের নিয়ে সমালোচনা না করে বিএনপি-জামায়াতের আক্রমণের কথা তুলে ধরেন। আপনাদের সকলের আমলনামাই প্রধানমন্ত্রীর কাছে জমা আছে। জনগণের কাছে যিনি গ্রহণযোগ্য তাকেই মনোনয়ন দেওয়া হবে। এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুুল আউয়াল মিন্টু, জাহাঙ্গীর আলম সরকার।

আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী আবদুুল মতিন খসরু এমপি, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সবুর, অধ্যাপক আলী আশরাফ এমপি, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া এমপি, ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

এর আগে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে সাংগঠনিক সফর শুরুর প্রাক্কালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে তিনি বলেন, ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনেও বিজয়ী হব। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তাতে দেশের মানুষের আস্থা রয়েছে। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছাবে। এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সাংগঠনিক সফরসঙ্গী অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন এ সফরে তা জনগণের সামনে তুলে ধরব এবং নিজেদের মধ্যে কলহ-কোন্দল মিটিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেব। এক প্রশ্নের জবাবে কাদের বলেন, যুক্তফ্রট শান্তিপূর্ণভাবে সমাবেশ করলে আমাদের তাতে কোনো আপত্তি থাকবে না। কিন্তু সমাবেশকে কেন্দ্র করে কোনো সহিংসতা করলে উদ্ভূত পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। পথে কুমিল্লা, চৌদ্দগ্রাম, ফেনীতে পথসভা করে রাতে চট্টগ্রামে পৌঁছে এই দল। আজ রোববার সকাল ৯টায় চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী, লোহাগড়া, চকরিয়া ও কক্সবাজার ঈদগাহে পথসভা করবেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close