যশোর প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

জনগণকে জাতীয় ঐক্যে শামিল হতে হবে : ড. কামাল

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘জনগণ যাতে গণতন্ত্রের সুফল ভোগ করতে পারে, এ জন্য ঐক্য করেছি। দেশের বৃহত্তর স্বার্থে একটি ভালো সংসদ নির্বাচন করতে জনগণকে এ ঐক্যে শামিল হতে হবে।’ গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় যশোর প্রেস ক্লাবে নেতাকর্মী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে ড. কামাল এসব কথা বলেন।

ড. কামাল বলেন, ‘সরকার জনগণের সেবক মাত্র। তারা যদি সেটা না বোঝে, তাহলে নাগরিককে মালিকের ভূমিকায় আসতে হবে এবং সেটা বুঝিয়ে দিতে হবে। জনগণের দায়িত্ববোধও আছে। এটাকে মনে রেখেই মত প্রয়োগ করতে হবে, যাতে এ দেশে শাসনব্যবস্থা, সমাজব্যবস্থা, অর্থনীতি সবকিছু যেন জনস্বার্থে ও জাতীয় স্বার্থে হয়।’

ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক বলেন, ‘দেশব্যাপী বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য আমরা বের হয়েছি। এটা কোনো দলীয় লক্ষ্যে নয়, সংবিধানে দেওয়া অধিকারের জন্যই। ফলে দেশের মালিককে তাদের অধিকার রায় সক্রিয় হতে হবে।’

মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর জাতীয় ঐক্যের নেতা জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের ট্রাস্টি ড. জাফরউল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুর নূরসহ যশোর জেলার নেতারা।

এর আগে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজে সকাল সাড়ে ৮টায় নেতারা যশোর বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে যশোর প্রেস ক্লাবে আসেন। সেখানে তারা উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। পরে সাংবাদিকদের উদ্দেশে ড. কামাল হোসেন প্রেস বিফ্রিং করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close