বোস্টনে সিরিজ গ্যাস বিস্ফোরণে নিহত ১ আহত ২০

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক
ama ami

যুক্তরাষ্ট্রের বোস্টন শহরের একটি আবাসিক এলাকায় সিরিজ গ্যাস বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন। এদের ১৩ জনকে লাউরেন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন শহরে বৃহস্পতিবার সন্ধ্যায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। তবে এফবিআই বলেছে, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই। মার্কিন গণমাধ্যম ফক্সনিউজ গতকাল শুক্রবার এ খবর জানায়।

স্থানীয় পুলিশ কর্মকর্তারা মনে করছেন, কলম্বিয়ার গ্যাস লাইনের চাপের কারণেই বিস্ফোরণের ঘটনা থেকে আগুন লাগতে পারে। তবে তারা এ ব্যাপারে নিশ্চিত নন।

শ শ মানুষকে ওই এলাকা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। স্থানীয় গ্যাস ও বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানিগুলো ওই এলাকার সব সংযোগ বন্ধ করে দিয়েছে। পুলিশ বলছে, গ্যাস সংযোগ প্রদানকারী কোম্পানিগুলো গ্যাসের চাপ কমিয়ে দিয়েছে। কারো বাড়িতে গ্যাসের গন্ধ পেলে তাৎক্ষণিকভাবে বাইরে বেরিয়ে যেতে স্থানীয় পুলিশ সতর্ক করেছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের প্রধান মাইকেল ম্যানসফিল্ড এ বিস্ফোরণকে ‘ধ্বংসাত্মক ঘটনা’ উল্লেখ করে বলেন, বোস্টন থেকে ৪৫ কিলোমিটার দূরের শহর লরেন্সে, অ্যান্ডোভার এবং উত্তর অ্যান্ডোভারের বেশ কিছু বাড়ি-ঘর এবং ব্যবসা প্রতিষ্ঠানে ৬০ থেকে ৮০ বার অগ্নিকান্ড এবং কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

"