চট্টগ্রামে চাঁদাবাজির বিরোধে দুই যুবক খুন

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীতে চাঁদাবাজির বিরোধ থেকে দুই পক্ষের সংঘর্ষে হৃদয় হোসেন ওরফে শুক্কুর (২২) নামের এক যুবক নিহত হয়েছেন। একই ঘটনায় কমপক্ষে সাতজন আহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে খুলশী থানার দক্ষিণ খুলশীর ভিআইপি আবাসিক এলাকায় এই সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। নিহত হৃদয় হোসেন ওরফে শুক্কুর (২২) খুলশী থানার ঝাউতলা এলাকায় আবুল খায়েরের ছেলে। নিহত শুক্কুর ওই এলাকায় দর্জির কাজ করতেন।

খুলশী থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে মোট আটজন আহত হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তাদের মধ্যে শুক্কুর গতকাল শনিবার সকাল ৮টার দিকে মারা যান। লাঠির আঘাতে শুক্কুর গুরুতর আহত হয়েছিলেন। আহত দুই পক্ষের সাতজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। সেখানে পুলিশ প্রহরা আছে।

তবে শুক্কুরের বন্ধু মো. রুবেল জানান, ঝাউতলা এলাকায় তাদের আরেক বন্ধু সাইফুলদের বাড়ি নির্মাণের জন্য ইট নেওয়া হয়েছিল। গত শুক্রবার সন্ধ্যার দিকে ট্রাক থেকে ইট নামানোর সময় রনি ও আনিস নামে দুই সন্ত্রাসী গিয়ে তাদের বাধা দেয়। দুই লাখ টাকা চাঁদা না দিলে ইট নামাতে দেওয়া হবে না বলে জানায় সন্ত্রাসীরা।

তিনি আরো জানান, এ সময় সাইফুল তার বন্ধু শুক্কুরের বাসায় গিয়ে তাকে ডেকে আনে। রুবেলসহ আরো কয়েকজন বন্ধু-বান্ধব নিয়ে তারা চাঁদাবাজির প্রতিবাদ করলে ঝগড়া শুরু হয়। এরপর শুরু হয় রড, ইট ইত্যাদি নিয়ে উভয়পক্ষের সংঘর্ষ।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, খুনের সঙ্গে জড়িত রনি ও সাব্বির নামে দুই যুবককে আমরা আটক করেছি। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

 

"