গাজীপুরের ‘ত্রাস’ মুচি জসিম গ্রেফতার

এলাকাবাসীর মিষ্টি বিতরণ

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরের সেই আলোচিত ‘ত্রাস’ ও ১৬ মামলার আসামি এবং বনবিভাগের ৩০০ বিঘা জমি দখলকারী মুচি জসিমকে গ্রেফতার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার কালিয়াকৈরের জোড়া পাম্প এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জেলা গোয়েন্দা পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে। মুচি জসিম গ্রেফতার হওয়ায় এলাকার মানুষ আনন্দ প্রকাশ করে মিষ্টি বিতরণ করেছে।

জানা যায়, নিজের অস্তিত্ব জানান দেওয়ার জন্য প্রায় শতাধিক অনুসারী নিয়ে সশস্ত্র মহড়া দিচ্ছিলেন কালিয়াকৈরের চন্দ্রা এলাকার ভয়ংকর সেই ভূমিদস্যু ও বনখেকো জসিম উদ্দিন ওরফে মুচি জসিম। গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি জসিম প্রকাশ্যে বলে বেড়াচ্ছিলেন তাকে গ্রেফতারের ক্ষমতা কারো নেই। মহড়া শেষে জসিম বাড়ি ফেরার সময় জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

উল্লেখ্য, গত বুধবার জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদে ‘গাজীপুরের মুচি জসিম এক মূর্তিমান আতঙ্ক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে কিশোরগঞ্জের হোসেনপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে জসিম উদ্দিন ইকবালের গাজীপুরে তার বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড ও বনের ৩০০ বিঘা জমি দখল করে নতুন একটি গ্রাম গড়ে তুলার কথা বলা হয়।

এদিকে, জসিমকে গ্রেফতারের পর থেকে চন্দ্রা, জোড়া পাম্প ও কালিয়াকৈর থানার সামনে হাজার হাজার মানুষ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। মিছিল করতে আসা গোলাম মোস্তফা বলেন, ‘আল্লা যদি এলাকাডা ঠান্ডা অয়। বহুতদিন আমগো এলাকার অশান্তি ছিল এই মুচি জসিম।’ তারা জসিমের কঠিন শাস্তি দাবি করেছেন।

জসিমের গ্রেফতার প্রসঙ্গে জানতে গাজীপুর জেলা পুলিশ সুপার সামসুন্নাহারের মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

"