নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয় : শ্রিংলা

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। সে কারণে আগামী নির্বাচন নিয়ে তিনি কোনো মন্তব্য করবেন না বলেও জানিয়েছেন। গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দৃষ্টিভঙ্গি তুলে ধরেন শ্রিংলা।

ভারতের হাইকমিশনার বলেন, ‘নির্বাচন বাংলাদেশের একান্তই অভ্যন্তরীণ বিষয়। সে কারণে আগামী (একাদশ জাতীয় সংসদ) নির্বাচন নিয়ে আমি কোনো মন্তব্য করব না।’ পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে ভারতীয় হাইকমিশনার বলেন, ‘এটি নিয়মিত বৈঠক। দুই দেশের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের বিষয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া সদ্যসমাপ্ত বিমসটেক সম্মেলনের বিষয়ে আমরা আলোচনা করেছি।’

তিনি জানান, কাঠমান্ডুতে বিমসটেক সম্মেলনের ফাঁকে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি) বৈঠক করেছেন। এই আঞ্চলিক জোটকে আরো শক্তিশালী করার জন্য তারা একমত পোষণ করেছেন। সম্মেলন সফল হয়েছে।

ভারতের ৫৬০ ও ৫০০ মেগাওয়াটের দুটি বিদ্যুৎ প্রকল্প থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে জানিয়ে ভারতীয় হাইকমিশনার জানান, আগামী কয়েক সপ্তাহের মধ্যে দুই দেশের মধ্যে উচ্চপর্যায়ে আরো বিদ্যুৎ বিনিময় হবে।

"