রাজশাহী ব্যুরো

  ১৬ আগস্ট, ২০১৮

রাজশাহীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দোকানে, স্কুলছাত্রীসহ নিহত ৩

রাজশাহী মহানগরে মোটরসাইকেল চাপা দেওয়ার একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে ঢুকে গেলে স্কুলছাত্রীসহ তিনজন নিহত ও আরো চারজন আহত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে নগরীর নওদাপাড়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, রাজশাহীর নগরীর নওদাপাড়া ভাড়ালিপাড়া এলাকার রুস্তম আলীর মেয়ে ও শাহমখদুম উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী আনিকা খাতুন (১৫), সপুরা ম্যাচ ফ্যাক্টরি মোড় এলাকার ইসলামের ছেলে ইসমাইল হোসেন পিংকু (৩০) ও ইসলাম সবুজ (৩৫)। নগরীর শাহমুখদুম থানার ওসি জিল্লুর রহমান জানান, রাজশাহী থেকে নওগাঁগামী অ্যারো বেঙ্গল নামে একটি বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দোকানের মধ্যে ঢুকে পড়ে। এতে ওই হতাহতের ঘটনাসহ তিনটি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্কুলছাত্রী অনিকা মারা যায়। নিহত ইসমাইল হোসেন পিংকু এবং সবুজ ইসলাম ডিসের লাইনে কাজ করতেন। তারা দুজন মোটরসাইকেল আরোহী ছিলেন। দুর্ঘটনার পর বাসের ড্রাইভার আর হেলপার পালিয়ে যায়। তবে ঘাতক বাসটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা রাজশাহী-নওগাঁ সড়ক অবরোধ করে। এ সময় তারা একটি বাস ও একটি ট্রাকে ভাংচুর চালায়। ফলে প্রায় ১ ঘণ্টা রাজশাহী-নওগাঁ রুটে বাস চলাচল বন্ধ থাকে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এদিকে, বাস চাপায় নিহতদের পরিবারকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদের। এ ছাড়াও দুর্ঘটনায় আতদের চিকিৎসার সম্পূর্ণ খরচ এবং দেখাশোনার দায়িত্বও নিয়েছেন তিনি। বুধবার দুপুর সোয়া একটার দিকে দুর্ঘটনা কবলিত স্থলে যান রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের। এ সময় তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহতদের স্বজনদের সাথে কথা বলেন। তিনি বলেন, দুর্ঘটনার বিষয়টি আমরা আইনগতভাবে খতিয়ে দেখবো। যদি কোন হেলপার বাস চালিয়ে থাকে তাহরে তার বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে। যারা মারা গেছে তাদের আমি খোঁজ খবর নিয়েছি জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close