শেষ দিনেও ট্রেনের টিকিটপ্রত্যাশীদের ভিড় কমলাপুরে

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঈদে বাড়ি ফিরতে কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঘণ্টার পর ঘণ্টা নয় বরং কাক্সিক্ষত টিকিট পেতে একদিন আগেই কাউন্টারে ভিড় জমিয়েছেন অনেকে। সকাল ৮টায় শুরু হয় পঞ্চম ও শেষ দিনের ট্রেনের আগাম টিকিট বিক্রি। এদিন দেওয়া হয়েছে ২১ আগস্টের আগাম টিকিট। তবে টিকিটপ্রত্যাশীদের ছিলো নানা অভিযোগ। কাক্সিক্ষত টিকিট হাতে পেয়ে উচ্ছ্বসিত তারা। একজন বলেন, ‘পরিবারের সঙ্গে একসঙ্গে ঈদ করব, ভাবতেই ভালো লাগছে।’

অভিযোগ রয়েছে, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও টিকিট পাচ্ছেন না অনেকে। এ ছাড়া টিকিট কালোবাজারির অভিযোগও করছেন কেউ কেউ। আরেকজন ভুক্তভোগী বলেন, ‘যারা পেছনে ছিল, তারা সামনে চলে এসেছে। এতক্ষণ দাঁড়িয়ে মাত্র তিনটা টিকিট পেলাম। এ বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজারের দাবি, নির্বিঘেœ টিকিট পেতে সব ধরনের ব্যবস্থা নিয়েছেন তারা। আর টিকিট কালোবাজারি রোধসহ যেকোনো অনিয়ম প্রতিহত করতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

দেখা যায়, সকাল থেকে কমলাপুর রেলস্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে। লাইন স্টেশন ছাড়িয়ে রাস্তায় পৌঁছেছে।

জানা যায়, আগামী ১৫ আগস্ট থেকে ঢাকাফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট। প্রতিবারের মতো এবারও ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত রয়েছে। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, ‘সকাল থেকেই মানুষ টিকিট পাচ্ছে। যেভাবে টিকিট কাটছে সেভাবে যদি সুষ্ঠুভাবে পাঠাতে পারি তাহলে আমরা স্বার্থক।’ এদিনে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোট ২৫ হাজার ৫৭টি টিকিট কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেওয়া হয়।

"